CoronaVirus: হাজার হাজার জ্যান্ত মুরগিছানা কবর দিলেন পোল্ট্রি ব্যবসায়ী, ভাইরাল ভিডিও

CoronaVirus: হাজার হাজার জ্যান্ত মুরগিছানা কবর দিলেন পোল্ট্রি ব্যবসায়ী, ভাইরাল ভিডিও

প্রায় ৬০০০ মুরগিছানা তিনি জীবন্ত অবস্থায় মাটিতে পুঁতে দিয়েছেন।

  • Share this:

#বেলাগাভি: করোনা আতঙ্কে তটস্থ গোটা বিশ্ব। চিন থেকে ক্রমেই তা পৃথিবীর বহু দেশে ছড়িয়ে পড়েছে। ভারতেও ছড়িয়েছে আতঙ্ক। বুধবার প্রথম সন্দেহভাজন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে কর্নাটকে। করোনার পাশাপাশি, মুরগির মাংসও বর্তমানে করোনা ত্রাসের আরেক নাম। মুরগির মাংস থেকে ছাচ্ছে করোনা ভাইরাস। এমন আতঙ্কের কথা চাউর হতেই মাংসের দাম কমতে শুরু করে। দিন কয়েকের মধ্যে তা তলানিতে এসে ঠেকেছে। ফলে আর্থিক ক্ষতির মুখে পড়ছেন মুরগি পালক থেকে মুরগির মাংস ব্যবসায়ীরা।

এমতাবস্থায় কর্নাটকের নালসারের গোকাক তালুকার বাসিন্দা ব্যবসায়ী নাজির আহমেদ মকন্দর তাঁর ফার্মের মাসখানেক বয়সী ছোট ছোট মুরগিগুলোকে নিজের ফার্মেই মাটিতে পুঁতে দেন। ট্রাক ভর্তি মুরগি তিনি গর্ত করে মাটিতে ফেলেন। তারপর সেগুলো মাটি চাপা দিয়ে মেরে ফেলেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি। কিছুক্রণের মধ্যেই সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। প্রায় ৬০০০ মুরগিছানা তিনি জীবন্ত অবস্থায় মাটিতে পুঁতে দিয়েছেন।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আগে জীবন্ত মুরগি ৫০-৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল বলে জানিয়েছেন ওই ব্যবসায়ী। বর্তমানে সেই কমে ৫-১০ টাকায় নেমে এসেছে। এই অবস্থায় ২.৫ কেজির একটা জীবন্ত মুরগি বিক্রি করে খুব বেশি হলে ২৫ টাকা পাওয়া যাবে। এত ক্ষতির সম্মুখীন হওয়া সম্ভব নয় বলে, সেগুলি মেরে দিয়েছেন বলেই জানিয়েছেন নাজির।

প্রসঙ্গত, ৭৬ বছরের বৃদ্ধের মৃত্যু করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে৷ লাফিয়ে বাড়ছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা৷ বুধবার সকালেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫০৷ বেলা বাড়তেই আরও ১০ জন আক্রান্ত বেড়ে হয়েছে ৬০৷ দিল্লিতে আরও একজনের দেহে করোনার অস্তিত্ব মিলেছে৷ রাজস্থানের জয়পুরে এক ব্যক্তির শরীরেও COVID-19 পজিটিভ পাওয়া গিয়েছে৷

First published: March 11, 2020, 4:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर