corona virus btn
corona virus btn
Loading

বেঙ্গালুরুর হিংসার ঘটনায় তদন্তের নির্দেশ কর্ণাটক সরকারের

বেঙ্গালুরুর হিংসার ঘটনায় তদন্তের নির্দেশ কর্ণাটক সরকারের
File Image

ফেসবুকের সামান্য একটি কমেন্টের ভিত্তিতে বেঙ্গালুরুর এই বিশাল ঝামেলা শুরু হয় বলে অনুমান।

  • Share this:

#‌বেঙ্গালুরু:‌ বেঙ্গালুরুর ঘটনায় তদন্তের নির্দেশ দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। তিনি বেঙ্গালুরুর জেলাশাসক স্তরে এই তদন্ত করার নির্দেশ দিয়েছে। এদিন গোটা ঘটনা নিয়ে তিনি রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী, ডিজিপি ও বেঙ্গালুরুর পুলিশ কমিশনারের সঙ্গে আলোচনায় বসেন। সেখানেই জেলাশাসক স্তরে তদন্তের নির্দেশ দেন তিনি। সেখানে পুলিশের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীকে জানানো হয়, পরিস্থিতি এতটাই নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল যে পুলিশ গুলি চালাতে বাধ্য হয়। এবং যে গুলি চালনার ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

এখনও পর্যন্ত বেঙ্গালুরু পুলিশ এই হিংসার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৪৬ জনকে গ্রেফতার করেছে। আর যে তিনজনের পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে একজন করোনা পজিটিভ ছিলেন বলেও খবর পাওয়া গিয়েছে। রাজ্যের শুল্ক ও রাজস্ব দফতরের মন্ত্রী আর অশোক আগে দাবি করেছিলেন, এই হিংসা পরিকল্পিত। কোনও বিধায়কেরই এমন পরিস্থিতির মুখে পড়া উচিত না, যেভাবে কংগ্রেসের বিধায়কের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির সঙ্গে দেখাও করেন তিনি। সেখানে বিধায়ক মূর্তি নিরাপত্তা ও ক্ষতিপূরণের দাবি করেছেন। ইতিমধ্যে র‌্যাপিড অ্যাকশন ফোর্স বেঙ্গালুরুর হিংসা অধ্যুষিত এলাকায় কাজ করতে শুরু করেছে।।

ফেসবুকের সামান্য একটি কমেন্টের ভিত্তিতে বেঙ্গালুরুর এই বিশাল ঝামেলা শুরু হয় বলে অনুমান। পরিস্থিতি সামলাতে প্রথমে পুলিশকে লাঠি চালাতে হয়, তারপর গুলি চলে। ঘটনায় তিনজনের মৃত্যু হয়। বেঙ্গালুরু শহরে উত্তপ্ত হয়ে ওঠে।

Published by: Uddalak Bhattacharya
First published: August 12, 2020, 6:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर