কর্ণাটক উপনির্বাচনে ৪টি আসনে জয়ী বিজেপি, এগিয়ে ৯টিতে, হার স্বীকার কংগ্রেসের

কর্ণাটক উপনির্বাচনে ৪টি আসনে জয়ী বিজেপি, এগিয়ে ৯টিতে, হার স্বীকার কংগ্রেসের
১২টি আসনে এগিয়ে বিজেপি, হার স্বীকার কংগ্রেসের

সাম্প্রতিক খবর অনুযায়ী য়ল্লাপুর আসন-সহ আরও ৪টিতে জয়ী বিজেপি । আর ৯টিতে এগিয়ে রয়েছেন পদ্ম শিবিরের প্রার্থীরা।

  • Share this:

#বেঙ্গালুরু: কর্ণাটকের ১৫টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোট গণনা চলছে। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। সাম্প্রতিক খবর অনুযায়ী য়ল্লাপুর আসন-সহ আরও ৪টিতে জয়ী বিজেপি । আর ৯টিতে এগিয়ে রয়েছেন পদ্ম শিবিরের প্রার্থীরা। কংগ্রেস এগিয়ে হয়েছে মোট ২টি কেন্দ্রে।

রেজাল্টের আগেই হার স্বীকার করে নিয়েছে কংগ্রেসে। কংগ্রেস নেতা ডি কে শিবকুমার বলেছেন, ‘১৫টি কেন্দ্রে ভোটাররা যে রায় দিয়েছেন, সেটা আমাদের মেনে নিতে হবে। দলত্যাগীদের মেনে নিয়েছে মানুষ। আমরা হার স্বীকার করে নিয়েছি। আমাদের আশাহত হওয়ার কোনও কারণ নেই।’

সুপ্রিম কোর্টের নির্দেশে বিজেপিতে যোগদানকারী ১৭ কংগ্রেস ও জেডিএস বিধায়কদের সদস্য পদ খারিজ হয়ে যেতেই সংখ্যালঘু হয়ে পড়ে বিজেপি সরকার। ৬ ডিসেম্বর ১৫ আসনে উপনির্বাচন হয়। এর মধ্যে দুটি আসন রাজারাজেশ্বরী নগর ও মাসকি-এর ভোট আপাতত কর্নাটক হাইকোর্টে বিচারাধীন।

আজকের ফলাফলের উপরই আপাতত নির্ভর করছে বিজেপি সরকারের স্থায়িত্ব। এই মুহূর্তে কর্ণাটকে বিজেপি-র পক্ষে রয়েছে ১০৫ জনের সমর্থন। ক্ষমতা টিকিয়ে রাখতে হলে বি এস ইয়েদুরাপ্পার আরও অন্তত ৬টি আসন জীতে হত। কর্ণাটকের নির্বাচনের পরে বেশিরভাগ এক্সেট পোলগুলিতে বিজেপি ৮ থেকে ১০ আসন পাবে বলে ধারণা করা হয়েছিল।

First published: 12:07:46 PM Dec 09, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर