সস্ত্রীক শিবু সোরেন করোনা পজিটিভ, সনিয়ার সঙ্গে মিটিংয়ে জানালেন ছেলে হেমন্ত

File Image

মমতা ও সনিয়া জিজ্ঞাসা করেন, ‘‌গুরুজি (‌শিবু সোরেন)‌ কেমন আছেন?‌’‌ তার উত্তরে হেমন্ত জানান, তাঁর মা–বাবা দু’‌জনেই করোনা পজিটিভ।

  • Share this:

    #‌নয়াদিল্লি:‌ বর্ষীয়ান রাজনীতিক ব্যক্তিত্ব, ঝাড়খন্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবু সোরেন ও তাঁর স্ত্রী, দু’‌জনেই করোনা আক্রান্ত। সনিয়া গান্ধির সঙ্গে বৈঠকে এসে মমতা ও সনিয়ার প্রশ্নের উত্তরে একথা জানালেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী, শিবু সোরেনের ছেলে হেমন্ত সোরেন। এদিন বিজেপি বিরোধী সাত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি। সে সভায় ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

    সেখানেই মমতা ও সনিয়া জিজ্ঞাসা করেন, ‘‌গুরুজি (‌শিবু সোরেন)‌ কেমন আছেন?‌’‌ তার উত্তরে হেমন্ত জানান, তাঁর মা–বাবা দু’‌জনেই করোনা পজিটিভ। এছাড়াও এদিন পেট্রোল ডিজেলের দাম থেকে শুরু করে নমামি গঙ্গে–এর প্রকল্প ও তার প্রয়োগ নিয়ে আলোচনা করেন তিনি। এছাড়াও তিনি জানান, মনরেগা প্রকল্পে ঝাড়খণ্ডে অসংখ্য মানুষ কাজ ও রোজগার পেয়েছেন। কেন্দ্রের নীতির সমালোচনা করতে গিয়ে তিনি বলেন, করোনা কালে জিএসটি নীতি নিয়ে কেন্দ্রীয় সরকারের একাধিকবার ভাবা উচিত ছিল। এছাড়াও তিনি জয়েন্ট ও নিট পরীক্ষার বিষয়টিও উত্থাপন করে কেন্দ্রীয় সরকারকে দোষ দেন। তিনি বলেন, ‘‌ঝাড়খন্ড, বিহার, উত্তরপ্রদেশের ছেলেমেয়েরা যখন পরীক্ষা দিতে আসবে, তখন যদি কোনও ভাবে সংক্রমণ ছড়ায়, তাহলে শেষ পর্যন্ত কেন্দ্র সেই দোষ দেবে রাজ্য সরকারগুলিকেই। এভাবেই রাজ্য সরকারকে হেনস্থা করার চেষ্টা দীর্ঘদিন ধরে কেন্দ্র করে আসছে, ইস্যু ঘুরিয়ে দেওয়া চেষ্টা করছে।

    আর সেই কারণেই বিরোধী ঐক্যের সুর শোনা গেল হেমন্ত সোরেনের মুখে। তিনি বললেন, ‘‌এখন বিরোধীদের দুর্বল লাগছে। আমাদের একসঙ্গে আসতে হবে, কেন্দ্রের বিরুদ্ধে জোরাল আওয়াজ তুলতে হবে। দেশের অর্থনৈতিক অবস্থা, বেকারত্ব, শেয়ার বাজার ধস, এই সব ইস্যুকে বড় গলায় তুলে ধরতে হবে মানুষের সামনে। আর তার জন্য একজায়গায় আসা দরকার।

    Published by:Uddalak Bhattacharya
    First published: