• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • JAVED AKHTAR AND SHABANA AZMI MEETS MAMATA WITH AS OPPOSITION MUSCLES UP AGAINST BJP SB

Mamata meets Javed Akhtar: 'খেলা হবে' গান লিখবেন জাভেদ আখতার? মমতা-মুলাকাতে পরিবর্তনের ডাক!

মমতার সঙ্গে সাক্ষাতে জাভেদ-শাবানা

Mamata meets Javed Akhtar: দিল্লি সফরের শেষ লগ্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে গেলেন বিনোদন জগতের দুই তারকা জাভেদ আখতার ও শাবানা আজমি।

  • Share this:

#নয়াদিল্লি: ২০১১ সালে বাংলায় রাজনৈতিক পটপরিবর্তনের পিছনে বিনোদন জগত বুদ্ধিজীবি মহলের বিশেষ ভূমিকা ছিল। দেশব্যাপী এবার কি সেই ফর্মুলাতেই হাঁটছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ?

লক্ষ্য ২০২৪-এর লোকসভা নির্বাচন। লক্ষ্য বিজেপিকে ক্ষমতাচ্যুত করা। লক্ষ্য কেন্দ্রে ও বিজেপি জোটের সরকার গড়া। এই লক্ষ্যকে পাখির চোখ করে তিনদিনের দিল্লি সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরে তিনি দেখা করেছেন হেভিওয়েট রাজনৈতিক নেতা থেকে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে। সফরের শেষ লগ্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে গেলেন বিনোদন জগতের দুই তারকা জাভেদ আখতার ও শাবানা আজমি। দিল্লিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবন ১৪৩, সাউথ অ্যাভিনিউয়ে আজ বিকেল পাঁচটা নাগাদ আসেন জাভেদ আখতার ও শাবানা আজমি।

প্রায় এক ঘণ্টা মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন তাঁরা। আলোচ্য বিষয় অবশ্যই দেশের পরিবর্তন। বৈঠক শেষে জাভেদ আখতার ও শাবানা আজমিকে সঙ্গে নিয়ে বাইরে বের হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সাংবাদিকদের মুখোমুখি হয়ে জাভেদ আখতার বললেন, "বাংলা চিরকালই পরিবর্তনের কান্ডারী। মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় পরিবর্তন এনেছেন। এবার গোটা দেশেও পরিবর্তন চাই। পরিবর্তনের নেতৃত্ব কে দেবেন সেটা পরের বিষয়, কিন্তু আগে ঠিক করতে হবে কী রকম পরিবর্তন আমরা পেতে চাই।"

জাভেদ যখন এই কথাগুলো বলছেন তখনই সাংবাদিকদের পক্ষ থেকে প্রশ্ন করা হয় খেলা হবে স্লোগান নিয়ে। জাভেদ বলেন গোটা দেশেই খেলা হবে, তা নিয়ে কোনও প্রশ্নের অবকাশ নেই। ঠিক এই মুহূর্তেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশ থেকে বলে ওঠেন, "খেলা হবে স্লোগান নিয়ে আপনি একটি গান লিখুন।" হেসে ওঠেন জাভেদ আখতার। এর পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জাভেদ আরও বলেন, "সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলাম। মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার মুখ্যমন্ত্রী হয়েছেন। তাঁকে অভিনন্দন জানিয়েছি। তবে, বাংলার ইতিহাস বলছে তাঁরা চিরকাল বিপ্লবে নেতৃত্ব দিয়ে এসেছে। শিল্পীরাও তাতে অবদান রাখবেন, এ নিয়ে আশ্চর্যের কিছু নেই। আমি ব্যাক্তিগত ভাবে বিশ্বাস করি এবার কেন্দ্রেও পরিবর্তন দরকার।" সেই পরিবর্তনে কে নেতৃত্ব দেবেন, সেই প্রশ্নে জাভেদ আখতার বলেন, "কে নেতৃত্ব দেবেন সেটি মমতা বন্দ্যোপাধ্যায়ের অগ্রাধিকারের বিষয় নয়। তিনি পরিবর্তনে বিশ্বাস করেন। আসল ব্যাপার হল, আমরা কী ধরনের ভারতবর্ষ দেখতে চাই।"

Published by:Suman Biswas
First published: