• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • JAMMU AIRPORT BLASTS UPDATES THE TWIN EXPLOSIONS AT JAMMU AIRPORT LIKELY TRIGGERED BY A DRONE SANJ

Jammu Airport Blast Update : জোড়া বিস্ফোরণ জম্মুতে! বায়ুসেনার নিরাপত্তা এড়িয়ে 'ড্রোনের' সাহায্যে হামলা? তদন্তে NIA...

শ্রীনগরে জারি 'হাই এলার্ট' Photo : ANI

শনিবার গভীর রাতে জম্মু বিমানবন্দরের (Jammu Airport Blast) টেকনিক্যাল অঞ্চলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছে যায় বম্ব ডিসপোজাল স্কোয়াড ও ফরেন্সিক দল। স্থানীয়দের দাবি, বিস্ফোরণের (Jammu Blast) শব্দ এতটাই তীব্র ছিল যে বিমানবন্দরের প্রায় দুই কিলোমিটার পর্যন্ত সেই বিকট শব্দ শোনা গিয়েছে।

  • Share this:

    #জম্মু : ভয়াবহ বিস্ফোরণের কেঁপে উঠল জম্মু বিমানবন্দর (Jammu Airport Blast )। শনিবার গভীর রাতে জম্মু বিমানবন্দরের (Jammu Airport) টেকনিক্যাল অঞ্চলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছে যায় বম্ব ডিসপোজাল স্কোয়াড ও ফরেন্সিক দল। স্থানীয়দের দাবি, বিস্ফোরণের শব্দ এতটাই তীব্র ছিল যে বিমানবন্দরের প্রায় দুই কিলোমিটার পর্যন্ত সেই বিকট শব্দ শোনা গিয়েছে। তবে এই বিস্ফোরণে মৃত্যুর কোনও খবর নেই এখনও পর্যন্ত। আহত হয়েছেন বেশ কয়েকজন। ঘটনার পরে শ্রীনগরে জারি করা হয়েছে হাই এলার্ট।

    ২৬ জুন মধ্যরাত পার হতেই জম্মুতে এই বিস্ফোরণ ঘটে। অর্থাৎ খাতায় কলমে ২৭ জুন রাত ১টা ৩৭ মিনিট ও রাত ১ টা ৪২ মিনিটে পর পর বিস্ফোরণ ঘটে যায়। তার আগে বায়ুসেনার পেট্রোলিং বাহিনী রাতের আকাশে একটি সন্দেহজনক আলো দেখতে পান। তা দেখেই সেদিকে ছুঁটে যান তাঁরা। সেই সময়ই বিস্ফোরণ ঘটে। কয়েকজন অল্প আহত হন।

    সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, দু’টি ড্রোনের মাধ্যমে জম্মু বিমানবন্দরে বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ নিয়ে অতিরিক্ত বায়ুসেনা প্রধান এয়ার মার্শাল এইচএস অরোরার সঙ্গে কথা হয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের। এনআইএ থেকে এনএসডির বিশেষ দল ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। কেন এই বিস্ফোরণ বা কোনও জঙ্গি গোষ্ঠীর নাশকতার পরিকল্পনা ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। জম্মু বিমানবন্দর ভারতীয় বায়ু সেনা দ্বারা পরিচালিত। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের ঘটনার প্রেক্ষিতে ভারতীয় বায়ু সেনার তরফে এফআইআর করা হয়েছে। তার ভিত্তিতেই তদন্ত শুরু হয়েছে।

    ভারতীয় বায়ু সেনার তরফে টুইটে জানানো হয়েছে যে, ‘জম্মু এয়ার ফোর্স স্টেশনের টেকনিক্যাল অঞ্চলে দু’টি কম মাত্রার বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের জেরে একটি বাড়ির ছাদের সামান্য ক্ষতি হয়েছে। অন্য বিস্ফোরণটি ফাঁকা এলাকাতেই হয়েছে। তবে বায়ু সেনার যন্ত্রপাতির কোনও ক্ষয়-ক্ষতি হয়নি। অসামরিক তদন্তকারী সংস্থা তদন্ত করছে।’

    এদিকে, জম্মু বিমানবন্দরে বিস্ফোরণের পর সতর্কতা জারি করা হয়েছে দেশের একাধিক এলাকা। ঘটনার জেরে পাঠানকোট সহ দেশের সমস্ত বায়ুসেনা বিমানবন্দরকে সতর্ক করা হয়েছে। জারি হয়ে গিয়েছে অ্যালার্ট। এয়ার মার্শাল বিক্রম সিং ঘটনাস্থলের উদ্দেশে সকালেই রওনা হয়ে যান।

    Published by:Sanjukta Sarkar
    First published: