• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • JAGDEEP DHANKHAR IN DELHI MEETS WITH PRESIDENT RAM NATH KOVIND SB

Jagdeep Dhankhar in Delhi: রাষ্ট্রপতি দরবারে বাংলার রাজ্যপাল, সন্ধ্যায় সময় দিলেন অমিত শাহ

ধনখড়ের দিল্লি সফর

Jagdeep Dhankhar in Delhi: রাজ্যপাল জগদীপ ধনখড়ের এদিনের বৈঠকগুলিও যে নতুন করে রাজ্য রাজনীতিতে ঝড় তুলতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না।

  • Share this:

#নয়াদিল্লি: রাজ্যপাল জগদীপ ধনখড়ের দিল্লি সফরকে কেন্দ্র করে রাজ্য রাজনীতিতে চাপানউতোর শুরু হয়েছে। নজিরবিহীনভাবে রাজ্যপাল পৌঁছে গিয়েছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের বাড়িতে। আর তার জেরেই রাজ্যপালকে পদ থেকে সরানোর দাবি তুলেছে তৃণমূল কংগ্রেস। এরইমধ্যে আজ বৃহস্পতিবার রাজ্যপাল সাক্ষাৎ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে। দেখা করেছেন লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গেও। এদিন সন্ধ্যাতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে তাঁর। রাজ্যপালের এদিনের বৈঠকগুলিও যে নতুন করে রাজ্য রাজনীতিতে ঝড় তুলতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না।

রাজ্যে নির্বাচন পরবর্তী হিংসা ও রাজনৈতিক অশান্তির পরিবেশ নিয়ে আগে থেকেই সরব বিজেপি। হিংসা নিয়ে সরব রাজ্যপালও। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয়বারের সরকারকে কাঠগড়ায় তুলেছে বিরোধীরা। রাজ্যপাল নিজে বিভিন্ন এলাকা পরিদর্শনে গিয়েছেন। কেন্দ্রীয় সরকারকে রিপোর্টও পাঠিয়েছেন। বলে রাখা ভাল,  রাজ্য সরকারের সাংবিধানিক প্রধান হওয়া সত্বেও বাংলার রাজ্যপাল রাজ্য সরকারের ভূমিকা নিয়ে সরব থাকেন। সামাজিক মাধ্যম ছাড়াও সংবাদমাধ্যমে রাজ্য সরকারকে তুলোধোনা করতে পিছপা হন না তিনি। দুদিন আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে রাজভবনে বৈঠক করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কে চিঠি লিখেছেন ধনখড়। তারপরেই আচমকা দিল্লি ছুটে এসেছেন তিনি। দিল্লিতে এসে তিনি গতকাল দুই কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী এবং প্রহ্লাদ সিংহ প্যাটেলের সঙ্গে বৈঠক করেছেন। সূত্রের খবর রাজ্যের কয়লা পাচার-সহ একাধিক বিষয়ে তুলে ধরে নালিশ করেছেন কেন্দ্রীয় কয়লা মন্ত্রী প্রহ্লাদ যোশীকে। কথা হয়েছে সংসদের কিছু বিষয় নিয়েও। অন্যদিকে প্রহ্লাদ সিং প্যাটেল সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী। তার সঙ্গে বাংলায় দীঘা, শঙ্করপুর ও মন্দারমনি তাজপুর সহ আরও কয়েকটি জায়গায় পর্যটন কেন্দ্রের বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ রূপরেখা নিয়ে আলোচনা করেছেন। এরপর তিনি ছুটে গিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, প্রাক্তন বিচারপতি অরুণ কুমার মিশ্রের বাড়ি। ১৩, আকবর রোডে আচমকা রাজ্যপালের পৌঁছে যাওয়া নিয়ে রাজ্যজুড়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। এখন রাষ্ট্রপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাৎ রাজ্য সরকার এবং রাজ্যপালের মধ্যে নতুন করে সংঘাত সৃষ্টি করবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।
Published by:Suman Biswas
First published: