• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • IRCTC RESUMES ECATERING SERVICES HERES HOW TO ORDER FOOD WHILE TRAVELLING IN INDIAN RAILWAYS TRAINS SS

চালু হচ্ছে IRCTC-র eCatering পরিষেবা, জানুন কী ভাবে খাবার অর্ডার করবেন রেল সফরে

(Image: Twitter/IRCTC)

IRCTC Resumes eCatering Services: মাত্র একটা সোয়াইপে খাবার অর্ডার করা যাবে। অর্ডার করা খাবার ট্রেনের বার্থ বা সিটে পৌঁছে দেওয়া হবে।

  • Share this:

    #নয়াদিল্লি: দূরপাল্লার ট্রেন যাত্রীদের জন্য ভালো খবর। দীর্ঘদিন পর আবার চালু হচ্ছে eCatering পরিষেবা। ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কোঅপারেশনের (IRCTC) অফিসিয়াল Twitter অ্যাকাউন্ট থেকে একটি ট্যুইট করে জানানো হয়েছে, এবার থেকে খুব সহজেই, মাত্র একটা সোয়াইপে খাবার অর্ডার করা যাবে। অর্ডার করা খাবার ট্রেনের বার্থ বা সিটে পৌঁছে দেওয়া হবে। এর জন্য যাত্রীদের http://ecatering.irctc.co.in ওয়েবসাইটে যেতে হবে। এছাড়াও IRCTC eCatering অ্যাপ IRCTC Food On Track ডাউনলোড করে খাবার অর্ডার করা যেতে পারে এবং ১৩২৩ ডায়াল করলেও অর্ডার করা খাবার যাত্রীর কাছে পৌঁছে দেওয়া হবে।

    দূরে কোথাও ভ্রমণের জন্য সব চেয়ে কম খরচে পরিবহণ মাধ্যম হল ট্রেন। দেশে করোনা সংক্রমণের প্রথম ঢেউয়ের পর লকডাউন চালু হয়। তার পর সব কিছু একটু শিথিল হতেই ট্রেন চালু করা হয়, কিন্তু তাতে বড় পরিবর্তন থাকে। জানা যায়, করোনা সংক্রমণের কারণে রেল এখন ক্যাটারিং পরিষেবা দেবে না। এর পর আসে করোনার দ্বিতীয় ঢেউ। আবার গোটা দেশে লকডাউনের বিধিনিষেধ লাগু হয়। এখন একটু হলেও স্বাভাবিকের পথে সব কিছু; এমন অবস্থায় ট্রেনে eCatering পরিষেবা চালু হওয়ার খবর অনেকটা স্বস্তি দেবে যাত্রীদের।

    ধাপে ধাপে দেখে নেওয়া যাক কী ভাবে খাবারের অর্ডার দিতে হবে!

    ১. IRCTC-র eCatering-এর অফিসিয়াল ওয়েবসাইট https://www.ecatering.irctc.co.in/-এ যেতে হবে।

    ২. টিকিটের ১০ সংখ্যার PNR নম্বর এন্ট্রি করে এগিয়ে যেতে হবে।

    ৩. একটি খাবারের লিস্ট থাকবে, সেখান থেকে খাবার বেছে নিতে হবে।

    ৪. এর পর অর্ডার দিয়ে পেমেন্ট মোড বেছে নিতে হবে। অনলাইন পেমেন্ট ও ক্যাশ অন ডেলিভারিও করা যাবে।

    ৫. নির্ধারিত সময়ের পর অর্ডার দেওয়া খাবার বার্থ বা সিটে পৌঁছে দেওয়া হবে।

    IRCTC-র eCatering পরিষেবায় ৫০০টিরও বেশি রেস্তোরাঁর খাবার পাওয়া যাবে। তার মধ্যে থাকবে Comesum, Domino’s, Zoop, Relfood ও আরও অন্যান্য নামি সংস্থার খাবার।

    Published by:Siddhartha Sarkar
    First published: