Home /News /national /
তীর্থ যাত্রীদের জন্যে সুখবর, চালু হচ্ছে রাম পথ যাত্রা ট্রেন

তীর্থ যাত্রীদের জন্যে সুখবর, চালু হচ্ছে রাম পথ যাত্রা ট্রেন

দেহরাদুন স্টেশন থেকে এই ট্রেন যাত্রা শুরু করবে। নন এসি স্লিপার কোচ ১২ বগির এই ট্রেন চলবে।

  • Share this:

#কলকাতা: তীর্থ যাত্রীদের জন্যে সুখবর। আনলক অধ্যায়ে ফের চালু হতে চলেছে আই আর সি টি সি'র ট্যুর প্যাকেজ। রেল মন্ত্রক সূত্রে খবর, দেশ জুড়ে রাম জন্মভূমি সম্পর্কে মানুষের যে আগ্রহ হয়েছে তাকে কাজে লাগাতে চাইছে ভারতীয় রেল। ভারতীয় রেল এবার শুরু করতে চলেছে "শ্রী রাম পথ যাত্রা"। ভারতীয় রেলের সংস্থা আই আর সি টি সি চালু করতে চলেছে নতুন ট্যুরিস্ট ট্যুর প্যাকেজ। সেই প্যাকেজের নাম দেওয়া হচ্ছে শ্রী রাম পথ যাত্রা। যা যাত্রা শুরু করবে ১২ ডিসেম্বর থেকে।

দেহরাদুন স্টেশন থেকে এই ট্রেন যাত্রা শুরু করবে। নন এসি স্লিপার কোচ ১২ বগির এই ট্রেন চলবে। এই প্যাকেজ চালু করা হচ্ছে শ্রী রামায়ণ যাত্রা সম্পর্কে। যারা এই ট্রেনে ওঠানামা করবেন তারা দেরাদুন, হরিদ্বার, মেরুট, গাজিয়াবাদ, আলিগড়, হাথরস, টুন্ডলা ও এটাওয়া স্টেশন ব্যবহার করবেন। ৫ রাত, ৬ দিনের এই ট্যুর নিয়ে আগ্রহ দেখিয়েছে বহু মানুষ। রাম পথের এই যাত্রা দেখানো হবে, রাম জন্মভূমি, হনুমান গৃহ, অযোধ্যায় সরযূ নদীতে সন্ধ্যার আরতি, নন্দীগ্রামের ভারত মন্দির, ত্রিবেণী সঙ্গম, হনুমান মন্দির, প্রয়াগের ভরদ্বাজ আশ্রম।

এছাড়া দেখানো হবে, চিত্রকূট, হনুমান ধারা, গুপ্ত গোদাবরী, রামঘাট, মন্দাকিনী নদী, সতী মন্দির। পর্যটকদের দেওয়া হবে নিরামীষ খাবার। তাদের রাখা হবে যে কোনও ধর্মশালায়। নন এসি বাসে করে ঘোরানো হবে পর্যটকদের। আই আর সি টি সি'র একজন ট্যুর ম্যানেজার দেওয়া হবে। পর্যটকদের নেওয়া হবে ৫৬৭০ টাকা। এর সাথে ট্যাক্স যুক্ত থাকবে৷ লকডাউন পরবর্তী অধ্যায়ে এই প্রথম ট্যুর প্যাকেজ চালু হতে চলেছে৷ এর আগে চলতি বছরে ভারতীয় রেল চালু করেছিল রামায়ণ এক্সপ্রেস। যেখানে ১৬ দিনে রামায়ণে বর্ণিত সব কটি জায়গা পরিদর্শন করানোর কথা বলা হয়েছিল। তবে লকডাউনের কারণে তা আর চালু হয়নি৷ রেল আশাবাদী তাদের এই প্যাকেজ লাভবান হবে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Indian Railways

পরবর্তী খবর