Home /News /national /
Indian Coast Guard Recruitment 2022: ইন্ডিয়ান কোস্ট গার্ডে নন-গেজেটেড পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, জানুন বিস্তারিত

Indian Coast Guard Recruitment 2022: ইন্ডিয়ান কোস্ট গার্ডে নন-গেজেটেড পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, জানুন বিস্তারিত

প্রার্থীদের আগামী ৯ জুলাই, ২০২২ তারিখের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ভারতীয় কোস্ট গার্ডের পশ্চিমাঞ্চল শাখার (Indian Coast Guard, West Region) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে সেন্ট্রাল সার্ভিস গ্রুপ 'সি' নন-গেজেটেড পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় কোস্ট গার্ডের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

Indian Coast Guard Recruitment 2022: আবেদনের তারিখ

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের আগামী ৯ জুলাই, ২০২২ তারিখের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। অফলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

Indian Coast Guard Recruitment 2022: নিয়োগের স্থান

জানা গিয়েছে যে, মুম্বই, রত্নাগিরি, কোচি এবং কাভারত্তিতে অবস্থিত অফিসে জেনারেল সেন্ট্রাল সার্ভিস গ্রুপ 'সি' নন-গেজেটেড পদের অধীনে প্রার্থীদের নিয়োগ করবে।

Indian Coast Guard Recruitment 2022: শূন্যপদের সংখ্যা

১. মোটর ট্রান্সপোর্ট ফিটার- ৫টি পদ (এর মধ্যে চারটি পদ অসংরক্ষিত শ্রেণীর জন্য নির্ধারণ করা হয়েছে এবং একটি পদ অন্যান্য অনগ্রসর শ্রেণীর জন্য সংরক্ষণ করা হয়েছে) আবেদনের যোগ্যতা- প্রার্থীদের যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী উত্তীর্ণ হতে হবে। এছাড়াও প্রার্থীদের অটোমোবাইল ওয়ার্কশপে কমপক্ষে দুই বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। প্রাসঙ্গিক ট্রেডে আইটিআই ডিপ্লোমা থাকা প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়সসীমা- প্রার্থীদের বয়সসীমা ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। ২. স্প্রে পেইন্টার- ১টি পদ আবেদনের যোগ্যতা- প্রার্থীদের যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী উত্তীর্ণ হতে হবে। ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট থেকে বা অন্য স্বীকৃত সংস্থা থেকে ট্রেনিংপ্রাপ্ত হতে হবে। ২ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে এমন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়সসীমা- প্রার্থীদের বয়সসীমা ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। ৩. মোটর ট্রান্সপোর্ট মেকানিক- ১টি পদ (রত্নাগিরিতে এইটি অসংরক্ষিত পদ হিসেবে নিয়োগ করা হবে) আবেদনের যোগ্যতা- প্রার্থীদের যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী উত্তীর্ণ হতে হবে। এছাড়াও প্রার্থীদের অটোমোবাইল ওয়ার্কশপে কমপক্ষে দুই বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। যে সকল প্রার্থীদের প্রাসঙ্গিক ট্রেডে আইটিআই ডিপ্লোমা রয়েছে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: ভারতীয় কোস্ট গার্ড, পশ্চিমাঞ্চল শাখা (Indian Coast Guard, West Region)

পদের নামজেনারেল সেন্ট্রাল সার্ভিস গ্রুপ 'সি' নন-গেজেটেড
শূন্যপদের সংখ্যা
কাজের স্থানমুম্বই, রত্নাগিরি, কোচি এবং কাভারত্তি
কাজের ধরনবিশদ দেখুন
নির্বাচন পদ্ধতিলিখিত পরীক্ষা ও স্কিল টেস্ট
আবেদন শুরু তারিখবর্তমানে চলছে
শিক্ষাগত যোগ্যতাদশম শ্রেণী উত্তীর্ণ, অটোমোবাইল ওয়ার্কশপে কমপক্ষে দুই বছর কাজ করার অভিজ্ঞতা, স্বীকৃত সংস্থা থেকে ট্রেনিংপ্রাপ্ত হতে হবে ও প্রাসঙ্গিক ট্রেডে আইটিআই ডিপ্লোমা
বেতনক্রমমাসিক ১৯,৯০০ টাকা
আবেদন পদ্ধতিঅফলাইন
আবেদনের শেষ তারিখ০৯.০৭.২০২২

Indian Coast Guard Recruitment 2022: আবেদন পদ্ধতি

প্রার্থীদের সবার প্রথমে Indian Coast Guard–এর অফিসিয়াল ওয়েবসাইটে http://www.indiancoastguard.gov.in/ যেতে হবে ও আবেদনপত্রটি ভালো করে দেখে নিতে হবে এরপর বিজ্ঞপ্তিতে দেওয়া অ্যানেক্সার ১ এবং অ্যানেক্সার ২ পূরণ করতে হবে প্রার্থীদের এডুকেশনাল সার্ডিফিকেট ও ডকুমেন্টের সেলফ অ্যাটেস্টেড করা ফটোকপি, বয়সের প্রমাণ, ভারী এবং হালকা উভয় ধরনের যানবাহন চালানোর জন্য প্রাপ্ত CMTD (OG) ড্রাইভিং লাইসেন্স, প্রয়োজনীয় ট্রেড সার্টিফিকেট, SC/ST/ EWS/OBC-এর জন্য প্রদত্ত সার্টিফিকেট (যদি থাকে) এবং এর সঙ্গে হাতে লেখা আবেদনপত্র পোস্ট করতে হবে এই ঠিকানায়- ‘Headquarters of Coast Guard Region, West’। আবেদনপত্র শুধুমাত্র জেনারেল পোস্টের মাধ্যমে মূল ঠিকানায় পাঠাতে হবে। এ ক্ষেত্রে স্পিড পোস্ট, রেজিস্টার্ড পোস্ট, বা কুরিয়ার গ্রহণ করা হবে না।

Indian Coast Guard Recruitment 2022: বেতন

নির্বাচিত প্রার্থীদের পে ম্যাট্রিক্স লেভেল ২-এর নিয়ম অনুযায়ী মাসিক ১৯,৯০০ টাকা বেতন দেওয়া হবে।

Indian Coast Guard Recruitment 2022: নির্বাচন পদ্ধতি

প্রার্থীদের দুটি পর্যায়ে পরীক্ষা নেওয়া হবে। প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে। এর পরবর্তীতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের স্কিল টেস্টের জন্য ডেকে নেওয়া হবে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Job News 2022

পরবর্তী খবর