corona virus btn
corona virus btn
Loading

মণিপুরের জঙ্গিদের গোপন ডেরা উড়িয়ে দিল সেনা, উদ্ধার প্রচুর অস্ত্র

মণিপুরের জঙ্গিদের গোপন ডেরা উড়িয়ে দিল সেনা, উদ্ধার প্রচুর অস্ত্র
Photo : News18
  • Share this:

#নয়াদিল্লি: জম্মু-কাশ্মীরের পাশাপাশি জঙ্গি হামলার জেরে বছরের অধিকাংশ সময়ই উত্তপ্ত থাকে দেশের উত্তর-পূর্ব অংশের মায়ানমার সীমান্তবর্তী অঞ্চলগুলি। এ বার সেখানেই বড় সাফল্য পেল ভারতীয় সেনা। গোপন খবর পেয়ে মণিপুরে জঙ্গিদের গোপন ডেরায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করল সেনা। একই সঙ্গে এক জঙ্গিকে আটক করা হয়েছে বলেও জানা গিয়েছে।

সেনা সূত্রে খবর, মণিপুরের বিস্তীর্ণ অংশে ভিত শক্ত করছে এনএসসিএন (আইএম)৷ ফের সক্রিয় হয়েছে সংগঠনের জঙ্গিরা। মণিপুর-সহ উত্তর-পূর্বের রাজ্যগুলির গ্রামে গ্রামে তোলাবাজি ও লুটপাট চালাচ্ছে তারা। সাধারণ মানুষের উপর অকথ্য অত্যাচার চালাচ্ছে৷ জানা গিয়েছে, এই খবর পেয়ে গত ৫ জুলাই গভীর রাতে মণিপুরের কেকরু নাগা গ্রামে অভিযান চালান জেনা বাহিনীর জওয়ানরা। সেখানে এনএসসিএন (আইএম)-এর গোপন ডেরার সন্ধান পান তারা। ওই ডেরা থেকেই উদ্ধার হয় প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র ও জঙ্গি সংগঠনের পোশাক৷ আগুন লাগিয়ে দেওয়া হয় জঙ্গি ডেরায়৷ ওই ঘাঁটি থেকে উদ্ধার করা হয় এমআই-১৬ মার্কিন অ্যাসল্ট রাইফেল, ১৫০ রাউন্ড গুলি-সহ প্রচুর স্বয়ংক্রিয় অস্ত্র। পাশাপাশি উদ্ধার হয়েছে জঙ্গিদের প্রচুর পোশাকও।

পালানোর সময় এক জঙ্গি ছদ্মবেশে গ্রামবাসীদের সঙ্গে মিশে যাওয়ার চেষ্টা করছিল। তাকে আটক করা হয়েছে। তার মারফৎ বাকি জঙ্গিদের নাগাল পাওয়া যাবে বলেই মনে করছে সেনা। ইতিমধ্যেই ওই গ্রামে জঙ্গিরা লুকিয়ে রেয়েছে অনুমান করে তল্লাশি শুরু করা হয়েছে। জজ্ঞাসাবাদ করা হচ্ছে গ্রামবাসীদেরও।

First published: July 7, 2019, 4:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर