corona virus btn
corona virus btn
Loading

সমস্ত রেকর্ড ভেঙে চুরমার! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭৭ হাজারের বেশি, মৃতের সংখ্যা বেড়ে ৬১,৫২৯

সমস্ত রেকর্ড ভেঙে চুরমার! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭৭ হাজারের বেশি, মৃতের সংখ্যা বেড়ে ৬১,৫২৯

বিশ্বে অ্যাক্টিভ করোনা আক্রান্তের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চলছে আনলক ৩, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ লক্ষ ছুঁইছুঁই। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৭,২৬৬ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৩ লক্ষ ৮৭ হাজার ৫০০ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷ আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৪২ হাজার ০২৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৫৭ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬১,৫২৯। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২৫ লক্ষ ৮৩ হাজার ৯৪৮ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৯ লক্ষ ১ হাজার ৩৩৮। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩ কোটি ৯৪ লক্ষ ৭৭ হাজার ৮৪৮। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সংক্রমণ ও সুস্থ হওয়ার হার।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু, অন্ধ্র প্রদেশ ও দিল্লির ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৩৩ হাজার ৫৬৮ আর মৃত্যু হয়েছে ২৩,৪৪৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪,৮৫৭ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩ হাজার ২৪২ আর মৃত্যু হয়েছে ৬,৯৪৮ জনের। এর পরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৩ লক্ষ ৯৩ হাজার ৯০ জন। মৃত্যু হয়েছে ৩,৬৩৩ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৬০৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৩৬৯ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক ৯ হাজার ৭৯২ আর মৃত্যু হয়েছে ৫,২৩২ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২ লক্ষ ৮ হাজার ৪১৯ জন । মৃত্যু হয়েছে ৩,২১৭ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৫০ হাজার ৭৭২, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,০১৭। বিহারে আক্রান্তের সংখ্যা ১,২৮,৭৮০, আর মৃত্যু হয়েছে ৫৩৮ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ১৭ হাজার ৪১৫ জন আর মৃত্যু হয়েছে ৭৯৯ জনের।

Published by: Ananya Chakraborty
First published: August 28, 2020, 12:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर