corona virus btn
corona virus btn
Loading

ছাপিয়ে গেল সব রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত ৫২৪২, মৃত্যু হয়েছে ১৫৭ জনের

ছাপিয়ে গেল সব রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত ৫২৪২, মৃত্যু হয়েছে ১৫৭ জনের

দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৬,০০০ ছাড়িয়ে গিয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫,২৪২ জন। যা এখনও পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯৬,১৬৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৫৭ জনের। একদিনে এটাই সর্বাধিক। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩,০২৯। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৮২৩।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ১৭১ আর মৃত্যু হয়েছে ৮৩২ জনের৷ সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২৩৪৭, এর মধ্যে মুম্বইয়ে নতুন করে আক্রান্তের সংখ্যা ১৫৯৫। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৩ জনের। মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত। সেখানে মোট আক্রান্ত ১১ হাজার ৩৭৯ জন। আর মৃত্যু হয়েছে ৬৫৯ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি, সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ১০,০৫৪ আর মৃত্যু হয়েছে ১৬০ জনের। মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু নিয়েও চিন্তায় আছেন স্বাস্থ্য কর্তারা।

মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৪,৯৭৭ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৪৮ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৫,২০২ জন। মৃত্যু হয়েছে ১৩১ জনের। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ১১,২২৪ মৃত্যু হয়েছে ৭৮ জনের। উত্তরপ্রদেশে ৪,২৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০৪ জনের।

Published by: Ananya Chakraborty
First published: May 18, 2020, 10:24 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर