corona virus btn
corona virus btn
Loading

২৪ ঘণ্টায় দেশে রেকর্ড আক্রান্ত ২,২৯৩ জন, সংখ্যা বেড়ে ৩৭ হাজার ৩৩৬, মৃত ১২১৮

২৪ ঘণ্টায় দেশে রেকর্ড আক্রান্ত ২,২৯৩ জন, সংখ্যা বেড়ে ৩৭ হাজার ৩৩৬, মৃত ১২১৮
প‌্রতিকী ছবি

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭১ জনের। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২১৮।

  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। ৩৭ হাজার ছাড়িয়ে গেল দেশে করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী, দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৩৩৬। এক দিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে ২২৯৩। যে এখনও পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭১ জনের। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২১৮। এখনও পর্যন্ত করোনায় সুস্থ ৯ হাজার ৯৫১

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র ও গুজরাত৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৫০৬ আর মৃত্যু হয়েছে ৪৮৫ জনের৷ মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ১,০০৮ জন। এর মধ্যে ধারাভিতে নতুন করে ২৫ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৪৭২১। মৃত্যু হয়েছে ২১৪ জনের। মহারাষ্ট্র, গুজরাতের পরেই রয়েছে দিল্লি। এখানে ৩ হাজার ৭৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫৯ জনের। মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুকে নিয়েও চিন্তায় আছেন স্বাস্থ্য কর্তারা।

মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ২,৭১৯ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৪৫ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ২৫৮৪ জন। মৃত্যু হয়েছে ৫৮ জনের। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ২৩২৩। উত্তরপ্রদেশে ২২০৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩৯ জনের। কর্নাটকে আক্রান্তের সংখ্যা ৪৩৯৫ বেড়ে ৫৮৯, সুস্থ হয়েছে ২৫০ জন। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৫৭২। মৃতের সংখ্যা ৩৩।

ইতিমধ্যেই আরও দু'সপ্তাহ লকডাউন বাড়ানোর ঘোষণা করে কেন্দ্র সরকার। তবে গ্রিন ও অরেঞ্জ জোনে মিলবে শর্তসাপেক্ষ ছাড়। কেন্দ্রের বিবৃতি অনুযায়ী, ১৭ মে পর্যন্ত লকডাউন বেড়ে গেল। শুক্রবার বিকেলে কেন্দ্রীর স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে দেশজুড়ে লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করা হয়। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat)-সহ অন্যান্য মন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

First published: May 2, 2020, 10:51 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर