দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

সন্ত্রাস দমনে প্রয়োজন সঠিক নীতির, কড়া প্রতিক্রিয়া মুম্বই হামলার শহিদের বাবার

সন্ত্রাস দমনে প্রয়োজন সঠিক নীতির, কড়া প্রতিক্রিয়া মুম্বই হামলার শহিদের বাবার
  • Share this:

#বেঙ্গালুরু: ২৬/১১ মুম্বই হামলার ভয়াবহতা আজও গ্রাস করে রয়েছে আপামর ভারতবাসীকে । মুম্বই হামলার শহিদ মেজর সন্দীপ উন্নিকৃষ্ণনের বাবা কে উন্নিকৃষ্ণনের দাবি-রাজনৈতিক আলোচনা নয়, সন্ত্রাসবাদ দমনে কার্যকরী নীতি প্রণয়ন করুক কেন্দ্র। পুলওয়ামার ঘটনার পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া মেজর উন্নিকৃষ্ণনের বাবার ।

পুলওয়ামা জঙ্গি হামলার বিরুদ্ধে নিন্দায় সরব গোটা দেশ । ৪২ জন জওয়ানের অকালমৃত্যুর ক্ষতিপূরণ কীভাবে হবে সেই প্রশ্নের উত্তরও নেই । পাক মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী জইশ এই হামলার দায় নিয়েছে স্বাভাবিকভাবেই ভারত-পাক সম্পর্কে চিড় ধরেছে । পাকিস্তানের তরফে এই ঘটনার দায় অস্বীকার করলেও, একাধিকবার প্রতিবেশী রাষ্ট্রকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন দেশের মন্ত্রীরা কিন্তু সন্ত্রাসবাদ দমনে পূর্ণমানের প্রস্তুতি না থাকলে শত্রুপক্ষকে উস্কানি দেওয়া অপ্রয়োজনীয়, মত তাঁর।

২৬/১১ মুম্বই হামলায় তাজ প্যালেস হোটেলের সন্ত্রাসবাদীদের মোকাবিলা করার সময় প্রাণত্যাগ করেছিলেন ন্যাশনাল সিকিউরিটি গার্ডের স্পেশাল অ্যাকশন গ্রুপের কমান্ডো মেজর সন্দীপ উন্নিকৃষ্ণন। এই ধরনের জঙ্গি হানা যে কোনও মুহূর্তে হতে পারে ও সেইজন্যই আগে থেকেই সম্পূর্ণ প্রস্তুতি নেওয়া প্রয়োজন । শত্রুকে আক্রমণ করলে তার পাল্টা আক্রমণের মোকাবিলা কীভাবে হবে সেই ছক কষে রাখাও অত্যন্ত প্রয়োজনীয়, প্রতিক্রিয়া কে উন্নিকৃষ্ণনের ।

First published: February 15, 2019, 8:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर