COVID-19 Update: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়ালো ৪ লক্ষ! ভয়াবহ অবস্থা দেখে লকডাউনের পরামর্শ হোয়াইট হাউজ থেকেও

COVID-19 Update: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়ালো ৪ লক্ষ! ভয়াবহ অবস্থা দেখে লকডাউনের পরামর্শ হোয়াইট হাউজ থেকেও

ভারতে দৈনিক সংক্রমণ ছাড়ালো ৪ লক্ষ!

দৈনিক সংক্রমণ (Daily corona update) ভয়াবহ জায়গায় পৌঁছে গেল দেশে। আগের সমস্ত রেকর্ড চুরমার করে দেশে আজ দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৪ লক্ষ।

  • Share this:

    #নয়াদিল্লি: দৈনিক সংক্রমণ (Daily corona update) ভয়াবহ জায়গায় পৌঁছে গেল দেশে। আগের সমস্ত রেকর্ড চুরমার করে দেশে আজ দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৪ লক্ষ। শনিবার গত ২৪ ঘণ্টায় দেশে মোট সংক্রমিত হলেন ৪০২,১১০ জন। আর এই নতুন রেকর্ড নিয়েই বিশ্বে দৈনিক সংক্রমণের নিরিখে ভারত (India Corona update) এখন শীর্ষে। দৈনিক সংক্রমণের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যাও চিন্তা বাড়িয়েছে। মৃত্যু (death toll) হয়েছে মোট ৩,৫২২ জনের।

    ভারতে এই নিয়ে করোনায় মৃত্যু হল মোট ২১১,৮৩৫ জনের। আর মোট আক্রান্ত হয়েছেন ১৯,১৫৭,০৯৪। গতকাল পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে ছিল ভারত। গত টানা ৯ দিন ধরে ৩ লক্ষের বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। আর মে মাসের প্রথম দিনেই সেটা পৌঁছল ৪ লক্ষে।

    ভারতের এই ভয়াবহ অবস্থা দেখে উদ্বেগের কথা শুনিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের বাইডেন সরকারের প্রধান মেডিক্যাল উপদেষ্টা ডক্টর অ্যান্টনি এস ফাউসি (Dr Anthony S Fauci)। এক সংবাদমাধ্যমের কাছে তিনি বলেছেন যে ভারতে করোনা শৃঙ্খল ভাঙতে এই মুহূর্তে কয়েক সপ্তাহের জন্য লকডাউন (Lockdown) প্রয়োজন এখনই। হোয়াইট হাউজের মেডিক্যাল উপদেষ্টার এই কথা চিন্তা বাড়িয়েছে।

    অন্য়দিকে রাজ্যগুলির মধ্যে মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে ৬২,৯১৯। এর পরেই রয়েছে কর্ণাটক। সেখানে দৈনিক আক্রমণের সংখ্যা ৪৮,২৯৬ জন। কেরলে ৩৭,১৯৯ জন। মহারাষ্ট্রের গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮২৮ জনের, দিল্লিতে ৩৭৫ জনের, এবং উত্তরপ্রদেশে ৩৩২ জনের।

    এই মুহূর্তে দেশে যে রাজ্যগুলি সবচেয়ে ক্ষতিগ্রস্ত সেগুলি হল মহারাষ্ট্র (৪,৬০২,৪৭২), কেরল (১,৫১,১৮৩), কর্ণাটক (১,৪৮৮,১১৮) উত্তরপ্রদেশ (১,৫২,৩২৪), তামিলনাড়ু (১,১৪৮,০৬৪), দিল্লি (১,০৭৪,৯১৬)। গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। দেশে এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের ঘটনা রয়েছে ৩.৩ মিলিয়ন।

    Published by:Swaralipi Dasgupta
    First published: