Home /News /national /
Covid-19: করোনা সংক্রমণে ব্রাজিলকেও পিছনে ফেলে দিল ভারত! সক্রিয় রোগীর সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে দেশ

Covid-19: করোনা সংক্রমণে ব্রাজিলকেও পিছনে ফেলে দিল ভারত! সক্রিয় রোগীর সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে দেশ

এই মুহূর্তে দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যার ভিত্তিতে সারা বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এমনকি ফের আক্রান্তের সংখ্যার ভিত্তিতে ব্রাজিলকে (Brazil) ছাপিয়ে গিয়েছে দেশ।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা (Corona) দ্বিতীয় ঢেউয়ে দ্রুত গতিতে ছড়াচ্ছে সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৬০ হাজার জন। এই মুহূর্তে দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যার ভিত্তিতে সারা বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এমনকি ফের আক্রান্তের সংখ্যার ভিত্তিতে ব্রাজিলকে (Brazil) ছাপিয়ে গিয়েছে দেশ। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কোভিড রোগীর সংখ্যা ১ কোটি ৩৫ লক্ষ ২৫ হাজার ১৫৩ জন।

    অন্যদিকে ব্রাজিলের সক্রিয় করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে ১ কোটি ৩৪ লক্ষ ৮২ হাজার ৫৪৩। এর আগে ২০২০-র ৬ সেপ্টেম্বরে করোনা আক্রান্তদের নিরিখে ব্রাজিলকে ছাপিয়ে গিয়েছিল ভারত। ফের সেই একই নিরিখে ব্রাজিলকে ছাড়ালো ভারত। মার্কিন যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় স্থানে জায়গা করে নিল দেশ।

    মহারাষ্ট্রের পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গিয়েছে যে আর কদিনের মধ্যেই সেখানকার সরকার লকডাউন ঘোষণা করতে চলেছেন। দিল্লিতেও অবস্থা সঙ্গীন। চলছে নাইট কার্ফু। নতুন করে ২৪ ঘণ্টায় ১১ হাজার জন আক্রান্ত হয়েছে। যা আগের দিনের তুলনায় ৭ শতাংশ বেশি এবং দৈনিক আক্রান্তের নিরিখে এটাই দিল্লির সর্বোচ্চ সংখ্যা। হরিয়ানাতেও করোনা শৃঙ্খল ভাঙার জন্য চলছে নাইট কার্ফু।

    অবস্থার অবনতি হচ্ছে পশ্চিমবঙ্গেও। রবিবার দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ৪৩৯৮-এ, যা ছিল সর্বকালীন রেকর্ড। সোমবার সেই রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৪,৫১১।

    প্রসঙ্গত, কোভিশিল্ড ও কোভ্যাক্সিনের পরে এবার ভারতে আসতে চলেছে স্পুটনিক ভি। রাশিয়ার এই ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে ভারতের ড্রাগ কন্ট্রোলার জেনারেল। ভারত ৬০ তম দেশ যে এই ভ্যাকসিন পেতে চলেছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Corona Update, Corona Virus

    পরবর্তী খবর