Home /News /national /
India Covid-19 update: মিলল নতুন সাব ভ্যারিয়েন্ট! ভারতে একদিনে কোভিডে মৃত ৪২, সংক্রামিত আরও ১৮,২৫৭ মানুষ

India Covid-19 update: মিলল নতুন সাব ভ্যারিয়েন্ট! ভারতে একদিনে কোভিডে মৃত ৪২, সংক্রামিত আরও ১৮,২৫৭ মানুষ

Covid 19 Update

Covid 19 Update

India Covid-19 Active Cases: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য মতে, দেশে গত ২৪ ঘণ্টায় মোট ৪২ জনের মৃত্যু ঘটেছে কোভিডে আক্রান্ত হয়ে।

  • Share this:

    Covid-19 in India: শনিবারের তুলনায় রবিবার ভারতে সামান্য কমল কোভিড সংক্রমণ। ১৮,২৫৭ টি নতুন সংক্রমণ ঘটেছে গত ২৪ ঘণ্টায়। ভারতে সংক্রমণের মোট সংখ্যা ৪৩,৬২২,৬৫১। এর আগে শনিবার, দেশে করোনায় আক্রান্ত হয়েছিলেন ১৮,৮৪০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য মতে, দেশে গত ২৪ ঘণ্টায় মোট ৪২ জনের মৃত্যু ঘটেছে কোভিডে আক্রান্ত হয়ে। সরকারি মতে ভারতে এই রোগে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ৫,২৫,৪২৮। সর্বশেষ স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মোট ১৪,৫৫৩ জন সুস্থ হয়েছেন। কোভিড-১৯কে হারিয়ে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৫০ শতাংশ।

    আরও পড়ুন- দাউদাউ করে জ্বলছে প্রধানমন্ত্রীর বাড়ি!চাপের কাছে হার মেনে পদত্যাগে রাজি রাজাপক্ষ

    ভারতের সক্রিয় সংক্রমণের সংখ্যা বর্তমানে ১.২৮ লাখ। যা মোট সংক্রমণের ০.৩০ শতাংশ। দৈনিক পজিটিভিটির হার ৪.২২ শতাংশ। গত দিন করোনাভাইরাসের মোট ৪,৩২,৭৭৭ টি নমুনা পরীক্ষা করা হয়।

    ভারতের কোভিড টিকাকরণ অভিযানের অধীনে এখনও অবধি ১৯৮ কোটি ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। ১২ থেকে ১৪ বছর বয়সীদের জন্য ৩.৭৪ কোটিরও বেশি প্রথম ডোজ এবং ২.৫১ কোটির বেশি দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। সরকারি মতে, ১৫ থেকে ১৮ বছর বয়সীদের ৬.০৬ কোটির বেশি প্রথম ডোজ এবং ৪.৯৫ কোটির বেশি দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই, ৬০ বছরের বেশি বয়সী, স্বাস্থ্যসেবা কর্মী এবং ফ্রন্টলাইন কর্মীদের ৪.২৭ কোটিরও বেশি বুস্টার ডোজ দেওয়া হয়েছে।

    আরও পড়ুন- মেঘ ভাঙা বন্যায় এখনও নিখোঁজ বহু! বিপর্যয় মাথায় নিয়েই ফের শুরু অমরনাথ যাত্রা?

    এই সপ্তাহের শুরুতেই, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) প্রধান টেড্রোস অ্যাডানম ঘেব্রেয়েসাস জানিয়েছিলেন, যে কোভিড-১৯-এর উচ্চ সংক্রমণযোগ্য ওমিক্রন ভ্যারিয়েন্টের একটি নতুন সাবভ্যারিয়েন্ট ভারতে শনাক্ত করা হয়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর