corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৩ লক্ষ ছড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় ৯০ হাজার

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৩ লক্ষ ছড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় ৯০ হাজার

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৫৪ হাজার ৫৪৯

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮৯,৭০৬ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৩ লক্ষ ৭০ হাজার ১২৮ জন।

আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷ দৈনিক আক্রান্ত থাকছিল ৯০ হাজারের উপরে। কিন্তু মঙ্গলবার পরিস্থিতি কিছুটা উন্নতি হয়। সেদিন দৈনিক সংক্রমণ কমে ৭৫ হাজার হয়। আর ফের একবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ৯০ হাজার জন। দৈনিক মৃত্যুও রোজ এক হাজার ছাড়াচ্ছে। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৯৭ হাজার ৩৯৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১১১৫ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৩,৮০৯। এই নিয়ে টানা ৮ দিন ধরে দেশে দৈনিক মৃতের সংখ্যা ১০০ বেশি। বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩৩ লক্ষ ৯৮ হাজার ৮৪৪ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৫৪ হাজার ৫৪৯। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ কোটি ১৮ লক্ষ ০৪ হাজার ৬৭৭। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৭.৮ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু ৷ সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লক্ষ ৪৩ হাজার ৭৭২ আর মৃত্যু হয়েছে ২৭,৪০৭ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০,১৩১ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৫ লক্ষ ১৭ হাজার ৯৪ জন। মৃত্যু হয়েছে ৪,৫৬০ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৭৪ হাজার ৯৪০ আর মৃত্যু হয়েছে ৮,০১২ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৯৭ হাজার ১৩৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৬১৮ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ১২ হাজার ১৯০ আর মৃত্যু হয়েছে ৬,৬৮০ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২ লক্ষ ৭৮ হাজার ৪৭৩ জন। মৃত্যু হয়েছে ৪,০৪৭ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৬ হাজার ৯৫৬, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৬৭৭। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৫০,৫০২, আর মৃত্যু হয়েছে ৭৬৫ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৪৭ হাজার ৬৪২ জন আর মৃত্যু হয়েছে ৯১৬ জনের।

Published by: Ananya Chakraborty
First published: September 9, 2020, 10:18 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर