corona virus btn
corona virus btn
Loading

দে‌ড় লক্ষ ছুঁই ছুঁই করোনা আক্রান্তের সংখ্যা, লকডাউন উঠবে কী করে? চিন্তা বাড়ছে‌

দে‌ড় লক্ষ ছুঁই ছুঁই করোনা আক্রান্তের সংখ্যা, লকডাউন উঠবে কী করে? চিন্তা বাড়ছে‌
প্রতীকী চিত্র

এখনও পর্যন্ত দেশে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে মহারাষ্ট্রে।

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ লকডাউন তোলার রাস্তা কোথায়?‌ যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে লকডাউন তুললে আরও ভয়ানক হবে না তো পরিস্থিতি?‌ এই ভাবনাই ঘুরছে অনেকের মনে। কারণ, ‌দেশে করোনা ভাইরাস সংক্রমণের হার কমার তো কোনও সম্ভবনাই নেই, বরং রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে শেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৬৫৩৫ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। যার ফলে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যাটা পৌঁছে গিয়েছে ১ লক্ষ ৪৫ হাজার ৩৮০–তে। যার মধ্যে ৮০ হাজারের বেশি রয়েছে অ্যাক্টিভ কেস। শরীর সুস্থ হয়ে গিয়েছে ৬০ হাজারের কিছু বেশি মানুষের। এর মধ্যে করোনা সংক্রমণের ফলে দেশে মৃত্যু হয়েছে ৪১৬৭ জনের।

এখনও পর্যন্ত দেশে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে মহারাষ্ট্রে। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ৬৬৭ জন। এদের মধ্যে ১,৬৯৫ জনের মৃত্যু হয়েছে। এরপরেই রয়েছে তামিলনাড়ু, যেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজারেরও বেশি। তারপর রয়েছে গুজরাত, যেখানে আক্রান্তের সংখ্যা ১৪ হাজারের বেশি। সেই তুলনায় দিল্লিতে করোনা সংক্রমণের হার আবার কিছুটা কমে এসেছে।

তবে দু’‌দিন ধরে দেশের করোনা পরীক্ষার পরিমাণ হঠাৎ অনেকটা কমে গিয়েছে বলে অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন। এই নিয়ে দু’‌দিন করোনা পরীক্ষা পরিমাণ সারা দেশ মিলিয়ে একলক্ষেরও কম হয়েছে। যেখানে দেড় লক্ষ মানুষের করোনা পরীক্ষা করার ক্ষমতা রয়েছে ভারতের।

Published by: Uddalak Bhattacharya
First published: May 26, 2020, 10:18 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर