Home /News /national /
Narendra Modi: অক্লান্ত পরিশ্রম করছে ভারত! কোন প্রসঙ্গে এমন বললেন নরেন্দ্র মোদি?

Narendra Modi: অক্লান্ত পরিশ্রম করছে ভারত! কোন প্রসঙ্গে এমন বললেন নরেন্দ্র মোদি?

মোদির বার্তা

মোদির বার্তা

Narendra Modi: প্রধানমন্ত্রী ট্যুইট লেখেন, বিশ্ব স্বাস্থ্য দিবসের শুভেচ্ছা, সবার সুস্বাস্থ্য বজায় থাকুক। আজকের দিনটি স্বাস্থ্য খাতের সঙ্গে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের দিন।

  • Share this:

    #কলকাতা: বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে ট্যুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বৃহস্পতিবার ট্যুইটে তিনি লেখেন, কেন্দ্রীয় সরকার নাগরিকদের ভালো মানের সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য পরিষেবা দেওয়ার দিকে মনোনিবেশ করছে। কেন্দ্রীয় সরকার দেশের স্বাস্থ্য পরিকাঠামো সম্প্রসারণে অক্লান্ত পরিশ্রম করছে। প্রসঙ্গত, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) প্রতি বছর ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস পালনের ঘোষণা করেছিল।

    সেই উপলক্ষ্যে প্রধানমন্ত্রী ট্যুইট লেখেন, বিশ্ব স্বাস্থ্য দিবসের শুভেচ্ছা, সবার সুস্বাস্থ্য বজায় থাকুক। আজকের দিনটি স্বাস্থ্য খাতের সঙ্গে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের দিন। এটা তাদের কঠোর পরিশ্রম যা আমাদের গ্রহকে নিরাপদ রেখেছে। তিনি বলেন, ভারত সরকার ভারতের স্বাস্থ্য পরিকাঠামো সম্প্রসারণের জন্য অক্লান্ত পরিশ্রম করছে। দেশের নাগরিকদের ভাল মানের এবং সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য পরিষেবা দেওয়ার দিকে মনোযোগ দেওয়া হচ্ছে। বিশ্বের বৃহত্তম স্বাস্থ্য প্রকল্প ‘আয়ুষ্মান ভারত’ ভারতে পরিচালিত হয়।

    আরও পড়ুন: রাতে ঘুমোতে পারেননি, কেমন আছেন অনুব্রত মণ্ডল? আজ কোন পথে সিবিআই?

    প্রধানমন্ত্রীর সংযোজন, যখন পিএম জনঔষধি প্রকল্পের মতো বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগীদের সঙ্গে যোগাযোগ করেন, তখন তিনি অত্যন্ত খুশি হন। সামগ্রিক সুস্থতাকে আরও বাড়িয়ে তুলতে আয়ুশ নেটওয়ার্ককে শক্তিশালী করেছে সরকার। মোদি একাধিক ট্যুইট বার্তায় লিখেছেন, ''এটি প্রত্যেক ভারতীয়কে গর্বিত করে যে বিশ্বের বৃহত্তম স্বাস্থ্য প্রকল্প ‘আয়ুষ্মান ভারত’ আমাদের দেশে পরিচালিত হয়।

    আরও পড়ুন: রামপুরহাট গণহত্যা মামলায় CBI-এর অবস্থান নিয়ে ধন্দ! যা হল আদালতে...

    তিনি বলেন, যখনই তিনি ‘প্রধানমন্ত্রী জন ঔষধি’-এর মতো প্রকল্পের সুবিধাভোগীদের সাথে যোগাযোগ করেন, তিনি খুব খুশি হন। সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবার উপর আমাদের দৃষ্টি সুবিধাবঞ্চিত ও মধ্যবিত্তদের অনেক বাঁচায়। একই সঙ্গে, সরকার সামগ্রিক স্বাস্থ্যকে আরও উন্নীত করতে ‘আয়ুষ নেটওয়ার্ক’ শক্তিশালী করছে। তিনি আরও জানান, গত আট বছরে চিকিৎসা শিক্ষা খাতে দ্রুত পরিবর্তন এসেছে। অনেক নতুন মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠিত হয়। স্থানীয় ভাষায় ডাক্তারি পড়া সম্ভব করার জন্য সরকারের প্রচেষ্টা অগণিত তরুণদের আশা-আকাঙ্খাকে নতুন রূপ দেবে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Narendra Modi, WHO

    পরবর্তী খবর