২০১৯- এ ক্ষমতায় ফিরবে বিজেপি, ওড়িশায় জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী

Image: PTI

  • Share this:

    #ভুবনেশ্বর: ২০১৯- ক্ষমতায় আসতে চলেছে বিজেপি সরকারই, শনিবার ওড়িশার তালচের সার প্রকল্পে গিয়ে এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । সার প্রকল্পে সমবেত জনতাকে অভিনন্দন জানিয়ে তিনি বলেছেন মানুষের এই ভীড় থেকেই স্পষ্ট ওড়িশার মানুষ বিজেপি সরকারকেই সমর্থন করে । ক্ষমতায় আসার তিন বছর বাদে এই প্রকল্প আবার পর্যবেক্ষণ করতে আসবেন তিনি জানিয়েছেন মোদি।

    বন্ধ হয়ে যাওয়া প্রকল্পগুলি নিয়ে কোনও পদক্ষেপই নেয়নি ইউপিএ সরকার ও এই প্রকল্পগুলির সার্বিক উন্নয়নের লক্ষেই কাজ করছে এনডিএ । প্রসঙ্গত, তালচের ফার্টিলাইজার প্ল্যান্টের ফলক উদঘাটন করেছেন প্রধানমন্ত্রী৷ এটি ভারতের প্রথম ফার্টিলাইজার প্ল্যান্ট, যা কোল বা কয়লা গ্যাসিফিকেশন বেসড ফার্টিলাইজার প্ল্যান্ট৷

    আরও পড়ুন: '₹১ লক্ষ ৩০ হাজার কোটির দুর্নীতি, ডিফেন্সে সার্জিক্যাল স্ট্রাইক'

    সার ছাড়াও ওই কারখানা প্রাকৃতিক গ্যাসও উত্‍‌পাদন করবে৷ ফলে দেশের শক্তি ক্ষেত্রে একটি বড় চাহিদা মিটবে বলে জানানো হয়েছে পিএমও বিবৃতিতে৷ প্রায় ১৩,০০০ কোটি টাকা বিনিয়োগে তৈরি এই প্রকল্প প্রচুর সংখ্যক কাজের সুযোগও তৈরি করবে। প্রায় ৪,৫০০ জনকে চাকরি দেবে এই প্রকল্প ও এর ফলে গ্যাস ও ইউরিয়া উৎপাদনে অন্য দেশের উপর ভারতের নির্ভরশীলতাও হ্রাস পাবে, বক্তব্য মোদির।

    আরও পড়ুন:  Ayushman Bharat: ৫ লক্ষ টাকার স্বাস্থ্যবীমা আপনি পাবেন কি, জেনে নিন এভাবে

    যদিও ওড়িশা স্বচ্ছ ভারত নিয়ে বিশেষ কাজ করেনি এই নিয়ে আক্ষেপ করেছেন মোদি ও তিনি জানিয়েছেন ভারতের অন্যান্য রাজ্যগুলি পরিচ্ছন্নতার দিক দিয়ে অনেক এগিয়ে গেলেও ওড়িশা এই বিষয়ে অনেক পিছিয়ে ও এই নিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি আলোচনা করেছেন তিনি, জানান মোদি ।

    First published: