Shootout in MP: রাজপথে বন্দুকবাজদের দাপাদাপি, পরপর গুলি! ভয়ঙ্কর দৃশ্য মধ্যপ্রদেশে, দেখুন ভিডিও...

ভয়ঙ্কর দৃশ্য

বন্দুকবাজদের গুলিতে এক মহিলা আহত হয়েছেন বলে খবর মিলেছে। বিজেপি শাসিত মধ্যপ্রদেশের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে এই ঘটনায়।

  • Share this:

    মধ্যপ্রদেশ: নামেই লকডাউন (Lockdown), কিন্তু প্রকাশ্য রাস্তায় যেন চলছে সিনেমার শ্যুটিং। তাও আবার যে সে, রাজপথে যেন চলছে অ্যাকশন শ্যুট, পরপর গুলি... তবে, সিনেমা নয়, বাস্তব ঘটনা। তাও আবার মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মোরেনা'তে। দিনে-দুপুরে গুলি চালাতে চালাতে রাস্তা দিয়ে গেল বন্দুকবাজের দল। মুখ ঢাকা কাপড়েও সেই সিনেম্যাটিক দৃশ্য দেখে আতঙ্কে কাঁপছে মোরনার বাসিন্দারা। একে করোনায় রক্ষে নেই, তার মধ্যে আবার প্রকাশ্য রাস্তায় এই ঘটনা! বন্দুকবাজদের গুলিতে এক মহিলা আহত হয়েছেন বলে খবর মিলেছে। বিজেপি শাসিত মধ্যপ্রদেশের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে এই ঘটনায়।

    সোশ্যাল মিডিয়ায় সেই গুলি চালানোর দৃশ্য ভাইরাল হয়েছে। স্বাভাবিক ভাবেই আইনশৃঙ্খলার বেহাল অবস্থা নিয়ে প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ। জানা গিয়েছে, এক সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে অশান্তির সূত্রপাত। সাম্প্রদায়িক অশান্তি তৈরি হয়েছিল ওই এলাকায়। একদিন আগে একপক্ষ গুলি চালিয়েছিল প্রকাশ্য রাস্তায়। তাদের সমঝে দিতেই অপরপক্ষ পরেরদিন গুলি চালিয়ে নিজেদের 'ক্ষমতা' বোঝাল।

    ঘটনার ভিডিও ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে প্রশাসন। মোরেনার অতিরিক্ত পুলিশ সুপারিটেন্ডেন্ট রায়সিং নরওয়ারিয়া জানিয়েছেন, 'গুলি চালানোর ঘটনায় আমরা কয়েক জনকে গ্রেফতার করেছি। তাদের জেরা করে ওই ঘটনার সঙ্গে যুক্ত সকলকেই গ্রেফতার করা হবে। কাউকে ছাড়া হবে না।'

    অপরদিকে, যে মহিলা ওই চালানোর ঘটনায় আহত হয়েছেন, তাঁর স্বামী, 'যে সময় ঘটনাটি ঘটে, তখন আমার স্ত্রী ডাক্তার দেখাতে যাচ্ছিলেন। হঠাৎই বাইকে করে বন্দুকধারীরা ওর সামনে চলে আসে। তখনই আমার স্ত্রী ছুটে অন্যত্র চলে যাওয়ার চেষ্টা করলে ওর মাথায় গুলি লাগে। শুধু আমার স্ত্রীর আহত হওয়াই নয়, ঘটনাস্থলের বহু গাড়ি গুলিতে ঝাঁঝরা করে দিয়েছে বন্দুকধারীরা।'

    Published by:Suman Biswas
    First published: