Home /News /national /
Maharashtra Crisis: মহারাষ্ট্রে হিংসার আশঙ্কায় উচ্চ সতর্কতার নির্দেশ জারি, মোড়ে পুলিশ মোতায়েন

Maharashtra Crisis: মহারাষ্ট্রে হিংসার আশঙ্কায় উচ্চ সতর্কতার নির্দেশ জারি, মোড়ে পুলিশ মোতায়েন

Raut also believes that no Sainik can take this kind of rebellion against Thackeray lightly and they can express their angst in any form. (Twitter)

Raut also believes that no Sainik can take this kind of rebellion against Thackeray lightly and they can express their angst in any form. (Twitter)

Maharashtra Crisis: শিবসেনার যে অংশ প্রশাসনিক দায়িত্বে রয়েছে, সেই অংশ মনে করছে, উদ্ভুত পরিস্থিতির কারণে যে কোনও সময়ে ছড়িয়ে পড়তে পারে হিংসা।

  • Share this:

    #মুম্বই: মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট নিয়ে ক্রমাগত বেড়েই চলেছে উত্তাপ। এক দিকে রয়েছেন শিবসেনার উদ্ধবপন্থী সমর্থকরা, অন্য দিকে রয়েছেন একনাথ শিন্ডের নেতৃত্বে দলের বিদ্রোহী বিধাযকদের দল। এই দুই দলের মধ্যে চাপা উত্তেজনার কারণে আশঙ্কা তৈরি হয়েছে অপ্রীতিকর পরিস্থিতির। আর সেই কারণেই মহারাষ্ট্র পুলিশের জন্য জারি করা হয়েছে উচ্চ সতর্কতা। যাতে এই রাজনৈতিক পরিস্থিতিতে কোনও ভাবে হিংসার বাতাবরণ তৈরি না হয়। যাতে শান্তি বজায় থাকে রাজ্যে।

    শিবসেনার যে অংশ প্রশাসনিক দায়িত্বে রয়েছে, সেই অংশ মনে করছে, উদ্ভুত পরিস্থিতির কারণে যে কোনও সময়ে ছড়িয়ে পড়তে পারে হিংসা। উদ্ধবপন্থী শিব সৈনিকরা যে কোনও সময় আন্দোলন শুরু করতে পারেন। সেই আন্দোলন হাতের বাইরে যেতেও হয়ত সময় লাগবে না। আর যদি হিংসাত্মক হয়ে ওঠে এই আন্দোলন, তা হলে আইন-শৃঙ্খলার প্রশ্ন তুলে যে কোনও সময় রাষ্ট্রপতি শাসনের আদেশ দিতে পারে কেন্দ্র। বর্তমান সরকার কেন্দ্রকে সেই সুযোগ দিতে চায় না। সেই কারণেই পুলিশকে আগে থেকে সতর্ক করে দেওয়া, এমনই মনে করছেন মহারাষ্ট্রের শক্তি দফতরের মন্ত্রী নীতীন রাউত।

    আরও পড়ুন: মণিপুর থেকে বাংলাদেশে হচ্ছিল পাচার, কিন্তু এ কী মিলল! বালুরঘাটে মারাত্মক কাণ্ড

    তিনি সাংবাদিকদের বলেছেন, শিবসেনার সঙ্গে যা করা হল, তাতে মুম্বইয়ে হিংসার আগুন ছড়িয়ে পড়তে পারে। তা নিয়ন্ত্রণের জন্যই পুলিশকে সতর্ক করা হয়েছে। কারণ, ঘটনাটি সাধারণ নয়, এতে সেনার সমর্থকরা খুব একটা সাধারণ আচরণ করবেন, এমনটা ভাবা উচিত নয়। বৃহস্পতিবার একনাথ শিন্ডের মা সাংবাদিকদের বলেছেন, তাঁর ছেলে যা করছে, তা ঠিক নয়। শুধু তিনি নন, বিদ্রোহী বিধায়কদের পরিবারের বেশিরভাগ সদস্যরাই এই কথা বলছেন। ওদের সিদ্ধান্তের বিরুদ্ধে সামগ্রিক স্তরে একটা বিরোধিতা আছে। সেই কারণেই পুলিশকে সতর্ক করা হয়েছে।

    আরও পড়ুন: 'ঘটিবাটি সবই যাবে...' বিস্ফোরক দিলীপ ঘোষ! নিশানা করলেন কাকে? তীব্র আলোড়ন

    শুক্রবার সন্ধ্যা থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার মোড়. নেতা-মন্ত্রীদের বাড়ির সামনে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। বিশেষত বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশের বাড়ির সামনে অতিরিক্ত মাত্রায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ইতি মধ্যে শুরু হয়েছে প্রতিবাদও। একনাথ শিন্ডের দিকে থাকা বিধায়কদের হোর্ডিং ছিড়ে ফেলা হয়েছে কোথাও কোথাও, কোথাও আবার কালি মাখিয়েছেন উদ্ধবপন্থী শিব সৈনিকরা।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Maharashtra

    পরবর্তী খবর