• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Kanpur Hospital Fire: ভোরবেলা হাসপাতালের ICU-তে আগুন, রোগীদের হাহাকার

Kanpur Hospital Fire: ভোরবেলা হাসপাতালের ICU-তে আগুন, রোগীদের হাহাকার

Fire Breaks Out at Kanpur Heart Hospital

Fire Breaks Out at Kanpur Heart Hospital

রোগীদের মতে শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে। যা দ্রুত আইসিইউ এবং অন্যান্য বিল্ডিংয়েও ছড়িয়ে পড়ে।

  • Share this:

    #কানপুর: উত্তর প্রদেশের (Uttar Pradesh) কানপুর (Kanpur) কার্ডিওলজি ইনস্টিটিউটের (LPS Institute of Cardiology) ICU-তে আগ্নিকাণ্ডের ঘটনা। আগুনের খবর পেয়ে আইসিইউতে ভর্তি রোগীদের সঙ্গে সঙ্গে সরিয়ে নেওয়া হয়েছে। তবে বলা হচ্ছে যে বহু রোগী এখনও হাসপাতালে আটকা পড়ে আছেন। আগুনের খবর পেয়ে দমকলের দু'টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে ব্যস্ত রয়েছে। এই মুহুর্তে কোনও হতাহতের খবর নেই। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। প্রথম তলায় অবস্থিত আইসিইউ থেকে ধোঁয়া এখনও রেরচ্ছে।

    পুলিশ কমিশনার অসীম অরুণ জানিয়েছেন, আইসিইউ থেকে সব রোগীকে নিরাপদে বাইরে নিয়ে যাওয়া হয়েছে। ১৪০ জন রোগীকে হাসপাতাল থেকে সরানো হয়েছে৷ ১৩জন রোগী যার আইসিইউতে ছিলেন, তাদের নিরাপদে সরানো সম্ভব হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার৷ রোগীদের সুরক্ষিত রাখাই তাঁদের প্রথম কাজ বলে জানান তিনি৷

    পুলিশ এবং দমকল কর্মীরা হাসপাতালে অগ্নিকাণ্ডের খবর পেয়ে পৌঁছে এবং সিঁড়ির সাহায্যে রোগীদের বাইরে নিয়ে যান। তাঁদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। সব রোগী নিরাপদে রয়েছেন। জানালা ভেঙে ধোঁয়ার উৎস্থলে পৌঁছনোর চেষ্টা করছেন।

    রোগীদের মতে শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে। যা দ্রুত আইসিইউ এবং অন্যান্য বিল্ডিংয়েও ছড়িয়ে পড়ে। পুলিশ কমিশনার অসীম অরুণ জানান, ভোর ৫.৩০এ অগ্নিকাণ্ডের খবর মেলে। যার পরে দমকল ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ক্ষেত্রে যদি কোনও ধরণের অবহেলা দেখা দেয় তবে তদন্তের পরে ব্যবস্থা নেওয়া হবে।

    মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আহতদের সকলের যথাযথ চিকিৎসার নির্দেশ দিয়েছেন৷ রোগীদের সুরক্ষার কথাও তিনি বলেছেন৷ এর পাশাপাশি পুরো ঘটনার তদন্তের জন্য তিনি ডিজি ফায়ার সার্ভিস এবং রাজ্য সরকারের উচ্চ পদস্থ আধিকারিকদের নিয়ে একটি কমিটি গঠন করেছেন। তিনি আরও নির্দেশ দিয়েছেন যে, অতীতে সমস্ত হাসপাতালে অগ্নিনির্বাপন ব্যবস্থা আরও জোরদার করতে হবে৷ এরই সঙ্গে সমস্ত হাসপাতালে পুনরায় পরীক্ষা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে যাতে অন্য কোনও হাসপাতালে এমন দুর্ঘটনা না ঘটে।

    Published by:Pooja Basu
    First published: