দেশ

corona virus btn
corona virus btn
Loading

সদ্যজাত কন্যাকে নিয়ে কাজে যোগ দিয়ে, শিবসেনা নেত্রীর রোষের মুখে মহিলা IAS অফিসার

সদ্যজাত কন্যাকে নিয়ে কাজে যোগ দিয়ে, শিবসেনা নেত্রীর রোষের মুখে মহিলা IAS অফিসার

তাঁর এই ভিডিও দেখে সকলে প্রশংসা করলেও চটে গেলেন প্রিয়াঙ্কা চর্তুবেদী।

  • Share this:

#নয়া দিল্লি: বাচ্চার জন্ম দিয়েছেন মাত্র দুই সপ্তাহ হয়েছে। এই অবস্থায় সব মায়েরাই বাচ্চার সঙ্গে বাড়িতে রেস্টে থাকেন। কিন্তু তা করেননি আইএএস অফিসার সৌম্যা পান্ডে। ১৪ দিনের শিশু কন্যাকে কোলে নিয়েই যোগ দিয়েছেন কাজে।

উত্তরপ্রদেশের গাজিয়াবাদের মোদিনগরেরর আইএএস অফিসার সৌম্যা পান্ডে এখন গোটা দেশে আলোচনার কেন্দ্রে। তাঁর একটি ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, সৌম্যা তাঁর দুধের শিশুকে কোলে নিয়ে সরকারি অফিসে কাজ করছেন। এদেশে সরকারি কর্মীদের বদনামের শেষ নেই। অবশ্য এর পেছনে সরকারি চাকরির আশায় থাকা যুবক-যুবতীদের মানসিকতা কিছুটা দায়ী। একবার সরকারি চাকরি পেলে সারা জীবন আরামে, বসে মাইনে পাওয়া যায়! এই মানসিকতা বহু মানুষের মধ্যে রয়েছে। কিন্তু সৌম্যা সেই মানসিকতার নয়। সরকারি চাকরি মানে বাড়তি দায়িত্ব।

মোদিনগরের উপজেলা আধিকারিক তিনি। বছরখানেক আগেই সৌম্যা পান্ডে মোদিনগর উপজেলা আধিকারিক পদে দায়িত্ব নিয়েছিলেন। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ বি টেক-এ গোল্ড মেডেল পেয়েছিলেন সৌম্যা পান্ডে। তারপর প্রথমবারের চেষ্টাতেই আইএএস-এর পরীক্ষায় সেরা দশের মধ্যে তাঁর নাম উঠে আসে। তারপরই মোদি নগরের উপজেলা আধিকারিকের দায়িত্ব সামলাতে নেমে পড়েন তিনি।

তবে তাঁর এই ভিডিও দেখে সকলে প্রশংসা করলেও চটে গেলেন প্রিয়াঙ্কা চর্তুবেদী। কংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগ দিয়েছেন প্রিয়াঙ্কা। তিনি রাজ্য সভার এমপিও। এই ভিডিও দেখে ট্যুইট করে জানিয়েছেন, "এটা কোনও বাহাদুরি নয়। ১৪ দিনের বাচ্চাকে নিয়ে কাজে যোগ দিয়ে কোনও বাহাদুরি দেখাননি। বরং এটা অপ্রোয়জনীয়। সন্তান জন্মের পর সব মা এবং শিশুর নিজেদের জন্য সময় দরকার। এই ট্র্যাপে পড়া বন্ধ করুন। নিজের বাহাদুরি দেখাতে গিয়ে ট্র্যাপ তৈরি করছেন। সুপার ওম্যান হওয়ার সময় এটা নয়। দয়া করে নিজের এবং বাচ্চার বেড়ে ওঠাকে সম্মান করুন।" একে দেশে করোনার হানা। সেই অবস্থাতে এত ছোট বাচ্চাকে নিয়ে কাজে যোগ দেওয়াটা কোনও বাহাদুরি নয়। ম্যাটারনিটি লিভ থাকতে এই লোক দেখানো জিনিসের কোনও মানে হয় না।

Published by: Piya Banerjee
First published: October 14, 2020, 12:56 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर