Home /News /national /
টিনা এখন অতীত, আবারও বিয়ের পিঁড়িতে বসছেন আইএএস আতহার আমির খান; পাত্রীটি কে?

টিনা এখন অতীত, আবারও বিয়ের পিঁড়িতে বসছেন আইএএস আতহার আমির খান; পাত্রীটি কে?

আইএএস টপার টিনা ডাবির (Tina Dabi) সঙ্গে তাঁর বিবাহ বিচ্ছেদ হয়েছে। এবার আতহার আমির খান মেহরিন কাজিকে (Mehreen Qazi) বিয়ে করবেন।

  • Share this:

    ২০১৫ সালে পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষায় (UPSC 2015) দ্বিতীয় হওয়া আইএএস (IAS) আতহার আমির খান (Athar Aamir Khan) আবারও বিয়ের পিঁড়িতে বসার প্রস্তুতি নিচ্ছেন। আইএএস টপার টিনা ডাবির (Tina Dabi) সঙ্গে তাঁর বিবাহ বিচ্ছেদ হয়েছে। এবার আতহার আমির খান মেহরিন কাজিকে (Mehreen Qazi) বিয়ে করবেন। হবু স্ত্রীর সঙ্গে আংটি বদল গিয়েছে তাঁর। সেই ছবি ইনস্টাগ্রামে (Instagram) সম্প্রতি পোস্ট করেছেন আমির। পেশায় চিকিৎসক মেহরিন কাজি রাজীব গান্ধি ক্যানসার ইনস্টিটিউট এবং রিসার্চ সেন্টারে চাকরি করেন। মেডিসিনে এমডি মেহরিন উচ্চ শিক্ষার জন্য ব্রিটেনে যাওয়ার আগে দিল্লির আম্বেদকর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন।

    আরও পড়ুন-মকর রাশিতে শনির অবস্থানের কারণে পরিবর্তন আসছে রাশিচক্রে! সতর্ক থাকুন, জানুন কী ঘটতে পারে ভাগ্যে

    মেহরিন কাজি ও আতহার আমির খানের সঙ্গে কাশ্মীরের (Kashmir) যোগ রয়েছে। মেহরিন শ্রীনগরে থাকেন, যেখানে আমির খান মিউনিসিপ্যাল কমিশনার হিসেবে কর্মরত। চিকিৎসা ক্ষেত্রের পাশাপাশি ফ্যাশন ইন্ডাস্ট্রিতেও সক্রিয় রয়েছেন মেহরিন। খবর অনুযায়ী, মে মাসে দু’জনেরই বাগদান (Engagement) সম্পন্ন হয়েছে। অক্টোবরে তাঁদের চারহাত এক হবে বলে জানা যাচ্ছে।

    ২০১৫ সালের ইউপিএসসি-তে দ্বিতীয় স্থান অধিকার করেছিলেন আতহার আমির খান। প্রথম স্থানাধিকারী ছিলেন টিনা ডাবি (Tina Dabi)। সেই প্রথম কোনও দলিত মহিলা সিভিল সার্ভিস পরীক্ষায় প্রথম হন। মুসৌরিতে চাকরির প্রশিক্ষণের সময় দু’জনের মধ্যে আলাপ ও পরে প্রণয়ের সম্পর্ক তৈরি হয়। আইএএসে প্রথম এবং দ্বিতীয় স্থানাধিকারীর প্রেমকাহিনী ঘিরে জোর চর্চা চলেছিল দেশজুড়ে। টিনা এবং আমির রাজস্থান ক্যাডারের অফিসার এবং উভয়েই প্রাথমিকভাবে জয়পুরে পোস্টিং পেয়েছিলেন।

    আরও পড়ুন-ওড়িশার উপকূলে সুস্পষ্ট নিম্নচাপ, কাল বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের উপকূলের জেলায়

    ২০১৮ সালের এপ্রিলে বিয়ে করেন আমির ও টিনা। দিল্লিতে তাঁদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু (Venkaiah Naidu), তৎকালীন লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন (Sumitra Mahajan) ও অন্য কেন্দ্রীয় মন্ত্রীরা। যদিও কিছুদিন পর ওই বিয়ে ভেঙে যায়। ২০২১ সালের অগাস্টে তাঁদের ডিভোর্স হয়ে যায়। চলতি বছরের এপ্রিলেই ফের বিয়ের পিঁড়িতে বসেছিলেন টিনা ডাবি। ২০১৩ সালের ব্যাচের আইএএস অফিসার প্রদীপ গাওয়ান্ডেকে তিনি বিয়ে করেছেন।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Viral News

    পরবর্তী খবর