দেশ

corona virus btn
corona virus btn
Loading

খাবারে বিষ মিশিয়ে খুনের চেষ্টা হয়েছিল! সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক অভিযোগ অভিজ্ঞ ইসরো বিজ্ঞানীর

খাবারে বিষ মিশিয়ে খুনের চেষ্টা হয়েছিল! সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক অভিযোগ অভিজ্ঞ ইসরো বিজ্ঞানীর

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে গোটা ঘটনার বিস্তারিত ভাবে জানিয়েছেন তিনি

  • Share this:

#নয়াদিল্লি:  খাবারে বিষ মিশিয়ে খুন করার চেষ্টা করা হয়েছিল তাঁকে। এমনই বিস্ফোরক অভিযোগ করলেন ইসরোর অভিজ্ঞ বিজ্ঞানী তপন মিশ্র। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে গোটা ঘটনার বিস্তারিত ভাবে জানিয়েছেন তিনি। এমনকি কেন্দ্রীয় সরকারের কাছে বিষয়টি খতিয়ে দেখার আবেদনও জানিয়েছেন ওই বিজ্ঞানী। ৫ জানুয়ারি মঙ্গলবার নিজের ফেসবুক প্রোফাইলে পোস্ট করেন ওই বিজ্ঞানী। সেখানেই তিনি জানান ২০১৭ সালের ২৩ মে অর্থাৎ প্রায় তিন বছর আগের এই ঘটনা৷ মারাত্মক আর্সেনিক জাতীয় বিষ খাইয়ে তাঁকে মেরে ফেলার চেষ্টা হয়েছিল বলে জানান তিনি। ইসরোর হেডকোয়ার্টারে একটি সাক্ষাৎকার দেওয়ার সময় এই ঘটনা ঘটে। তিনি জানান, সেই অনুষ্ঠানে বিকেলের খাবারে তাঁকে ধোসা পরিবেশন করা হয়। ধোসার সঙ্গে দেওয়া চাটনিতেই ভয়ানক ওই বিষ মেশানো ছিল বলে অনুমান তাঁর। তিনি প্রবল অসুস্থ হয়ে পড়েন৷ মিশ্রর দাবি, এর দু’মাস পর অর্থাৎ জুলাইয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিকের সঙ্গে তিনি সাক্ষাৎ করেন। সেই ব্যক্তি তপন মিশ্রকে আর্সেনিক বিষের বিষয়ে সতর্ক করেন।

ঘটনাটি ঘটেছে ৩বছর আগে। বর্তমানে ইসরোয় সিনিয়র উপদেষ্টা তপন মিশ্র জানাচ্ছেন, দীর্ঘদিন ধরে এই ঘটনা গোপন রেখেছিলেন তিনি। কারণ এই ঘটনার পর তিনি একাধিক শারীরিক জটিলতার মধ্যে দিয়ে যান । শ্বাসকষ্ট থেকে শুরু করে ত্বকে অ্যালার্জি-সহ নানা রোগের সম্মুখীন হন তিনি। তিনি শুধু মুখের কথাতেই থেমে থাকেননি, মারণ বিষ যে তাঁর শরীরে ঢুকেছিল, তার প্রমাণ হিসেবে নিজের ফেসবুকে মেডিক্যাল রিপোর্টের ছবিটিও পোস্ট করেন বিজ্ঞানী। দিল্লির এইমসে চিকিৎসাধীন ছিলেন বলেও তিনি জানান।

তপন মিশ্র মনে করেন, তাঁকে হত্যা করার পরিকল্পনা করা হয়৷ এটি একেবারেই হালকাভাবে নেওয়া উচিত নয়। এর পিছনে বড় কোনও চক্রান্ত হয়তো কাজ করছে। নতুন কিছু আবিষ্কারে বাধা দেওয়ার চেষ্টাও হতে পারে। তাই কেন্দ্রের কাছে বিষয়টির তদন্ত করার জন্য অনুরোধ করেন তিনি। এই গোটা ঘটনাকে কেন্দ্র করে ইসরোর তরফ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া মেলেনি। দীর্ঘ সময় অতিক্রান্ত হওয়ার পর ইসরোর এই অভিজ্ঞ বিজ্ঞানী তদন্ত চাইছেন, সে নিয়ে প্রশ্ন জাগছে।

Published by: Simli Dasgupta
First published: January 6, 2021, 2:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर