‘আইন তার কর্তব্য পালন করেছে...’ এনকাউন্টার নিয়ে জানালেন সজ্জানর

‘আইন তার কর্তব্য পালন করেছে...’ এনকাউন্টার নিয়ে জানালেন সজ্জানর
  • Share this:

#হায়দরাবাদ: আরও একবার সাতসকালের বিস্ময়। তেলেঙ্গনায় এনকাউন্টারের খবর ছড়িয়ে পড়তেই দেশজুড়ে আলোড়ন। প্রশংসার বন্যা। সাইবারাবাদ পুলিশকে কুর্নিশ করে বার্তা। পুলিশকে সংবর্ধনা, পুস্পবৃষ্টি, মিষ্টি বিতরণ। সোশ্যাল মিডিয়াতেও হায়দরাবাদ পুলিশের নামে জয়ধ্বনি।

ক্রিকেটে জয় বা ভোটের ফলাফল বেরনোর পরই সেলিব্রেশনের এই ছবি দেখা যায়। অভিযুক্তে পুলিশি এনকাউন্টারের পর এই উচ্ছ্বাসের ছবি ধরা পড়ল গোটা দেশে। হায়দরাবাদ থেকে বারাণসী, বেঙ্গালুরু থেকে চেন্নাই - ছবিটা একইরকম।

কমিশনার সজ্জানর জানান, ‘‘দুই নিহতের হাতের কাছেই মিলেছে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া অস্ত্র। আহত দুই কনস্টেবলের মাথায় চোট লেগেছে। তাঁরা হাসপাতালে ভর্তি। আমি শুধু এটাই বলতে পারি, ‘‘আইন তার কর্তব্য পালন করেছে।’’

দিল্লির নির্ভয়া থেকে হায়দরাবাদের পশু চিকিৎসক তরুণী কিংবা উন্নাও - ধর্ষণ রুখতে এনকাউন্টারই মতো দাওয়াইয়ের পক্ষেই মত বেশিরভাগ মানুষের। কলেজ - বিশ্ববিদ্যালয় - অফিস - আদালত থেকে আড্ডার ঠেক। একটাই আলোচনা। সেখানেও কাউন্টারের পক্ষে থাকাই মানুষরাই পাল্লায় ভারি। নির্ভয়ার ঘটনার সময় দিল্লির পুলিশ কমিশনার ছিলেন নীরজ কুমার। সোশ্যাল মিডিয়াতেও এনকাউন্টারের পক্ষেই সওয়াল।

কিছু মানুষ আবার বিপরীত মেরুতে। এনকাউন্টার দাওয়াইয়ের পক্ষে যতই যুক্তি সাজানো হোক, এই প্রবণতা বিপজ্জনক বলেও সতর্ক করছেন তাঁরা। এনকাউন্টারের ঘটনায় জনমত জানতে সমীক্ষা চালায় বিভিন্ন সোশ্যাল মিডিয়া সংস্থা। ৯০ শতাংশের বেশি মানুষ এখানেও এনকাউন্টারের পক্ষে।

First published: 05:15:45 PM Dec 06, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर