corona virus btn
corona virus btn
Loading

আধার সঙ্গে না থাকায় ভর্তি নেয়নি হাসপাতাল, কার্গিল শহিদের স্ত্রী-র মৃত্যু !

আধার সঙ্গে না থাকায় ভর্তি নেয়নি হাসপাতাল, কার্গিল শহিদের স্ত্রী-র মৃত্যু !
ছবি সংগৃহীত

আধার বিড়ম্বনায় কার্গিল শহিদের স্ত্রীর মৃত্যুর অভিযোগ।

  • Share this:

#গুরুগ্রাম: আধার বিড়ম্বনায় কার্গিল শহিদের স্ত্রীর মৃত্যুর অভিযোগ। সমালোচনার মুখে বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার। শহিদের পরিবারের অভিযোগ, আধার কার্ড সঙ্গে না থাকায় ভর্তি নেয়নি হাসপাতাল। বিনা চিকিৎসায় মৃত্যু হয় রোগীর। যদিও সব অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কার্গিল যুদ্ধে শহিদ হন জাঠ রেজিমেন্টের জওয়ান হরিয়ানার সোনিপতের বাসিন্দা লক্ষণ দাস। তাঁর স্ত্রী শকুন্তলাদেবী দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। অবস্থার অবনতি হওয়ায় শকুন্তলাদেবীকে হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নেয় পরিবার। স্থানীয় টিউলিপ হাসপাতালে এক্স সার্ভিসম্যান কনট্রিবিউটরি হেল্থ স্কিম বা ইসিএইচএসের সুযোগ থাকায় সেখানেই রোগীকে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, ভর্তির সময় আধার কার্ড সঙ্গে না থাকায় রোগীকে ভর্তি করা হয়নি। পরে শকুন্তলাদেবীর মৃত্যু হয়।

যদিও সব অভিযোগই অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আধার জটে বিনা চিকিৎসায় শহিদ-জায়ার মৃত্যুর পর প্রবল অস্বস্তিতে পড়ে হরিয়ানা সরকার। সমালোচনার মুখে তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার।

আধার জটে মৃত্যুর ঘটনা এরআগেও ঘটেছে। সেই তালিকায় জুড়ল শহিদ পরিবারের নাম। সামাজিক সুরক্ষায় আধার কি সত্যিই বাধ্যতামূলক করা উচিত ? আগামী মাসে রায় দেবে শীর্ষ আদালত। সেই অপেক্ষাতেই আমজনতা।

First published: December 30, 2017, 6:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर