Home /News /national /
Nokia 105 Plus: ফিরছে সেই পুরনো Nokia! মাত্র ১৩০০ টাকায় বাজার কাঁপাবে এই ফোন

Nokia 105 Plus: ফিরছে সেই পুরনো Nokia! মাত্র ১৩০০ টাকায় বাজার কাঁপাবে এই ফোন

Nokia 105 Plus: ফের কি বাজার দখল করতে পারবে Nokia? সস্তায় দুর্দান্ত ফোন আনছে জনপ্রিয় সংস্থা।

  • Share this:

    নয়াদিল্লি: HMD Global ভারতে কিছু ফিচার ফোন লঞ্চ করেছে। এই হ্যান্ডসেটগুলিকে আনুষ্ঠানিকভাবে Nokia 105 এবং Nokia 105 Plus বলা হচ্ছে। প্রথমটি চতুর্থ প্রজন্মের Nokia 105, আর পরবর্তীটি সিরিজের প্রথম প্লাস মডেল। দুটি ফোনই শক্তিশালী ব্যাটারি এবং দুর্দান্ত বৈশিষ্ট্য সহ পাওয়া যাবে। আসুন জেনে নিই Nokia 105 এবং Nokia 105 Plus এর দাম এবং ফিচার্স সম্পর্কে।

    Nokia 105 এবং Nokia 105 Plus-এর দাম যথাক্রমে ১২৯৯ টাকা এবং ১৩৯৯ টাকা। দুটোই ব্লু, গ্রে, ব্ল্যাক রঙের বিকল্পে পাওয়া যাবে। এগুলি শীঘ্রই খুচরো আউটলেট, Nokia.com ও ইকমার্স প্ল্যাটফর্ম থেকে কেনা যাবে৷ আরও ১০০ টাকায় প্লাস ভেরিয়েন্টে একটি মাইক্রোএসডি কার্ড স্লট (32GB) রয়েছে। এতে MP3 প্লেয়ার এবং অটো-কল রেকর্ডিংয়ের মতো বৈশিষ্ট্যও রয়েছে।

    আরও পড়ুন- জল্পনার অবসান, ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে ট্যুইটার কিনছেন এলন মাস্ক

    পলিকার্বোনেট বডি, T9 কিপ্যাড এবং একটি ছোট এলসিডি স্ক্রিন সহ পাওয়া যাবে ফোনগুলি৷ ২০০০ কনট্যাক্টস এবং ৫০০টি এসএমএস (SMS) স্টোর করতে পারবে। এছাড়া একটি LED টর্চ থাকবে। ওয়্যারলেস এফএম রেডিও সহ ক্লাসিক গেম খেলার সুবিধাও পাবেন ইউজার।

    Nokia 105 এবং Nokia 105 Plus ব্যাটারি-

    এইচএমডি গ্লোবাল ১৮ দিনের স্ট্যান্ডবাই টাইম এবং ১২ ঘন্টা পর্যন্ত টকটাইম দেওয়ার দাবি করে। ফোন দুটি দেড় ঘন্টার মধ্যে সম্পূর্ণরূপে চার্জ হওয়ার জন্য রেট করা হয়েছে৷ Nokia 105 এবং Nokia 105 Plus 1 বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি সহ আসবে।

    অনেকেরই সেই আগের নোকিয়া ফোন ব্যবহার করার অভিজ্ঞতা রয়েছে। সেই নোকিয়া যা ছিল টেকসই। অনেকে তো এমনও দাবি করেন, সেই পুরনো নোকিয়া ৩৩১০ ফোন বাড়ির ছাদ থেকে পড়ে গিয়েও ভাঙেনি। নোকিয়ার সেই ফোনের কথা উঠে অনেকেই এখনও নস্ট্যালজিক হয়ে পড়েন। তবে এর পর নোকিয়ার একের পর এক ফোন বাজার থেকে উধাও হতে থাকে।

    আরও পড়ুন- বড় খবর! রিলে শেয়ার করা হচ্ছে টিকটকের ভিডিও, আরও কড়া ইনস্টাগ্রাম! কী কী বদল?

    অনেয সংস্থাগুলির একের পর পর এক স্মার্টফোন বাজার দখল করে। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে পারেনি নোকিয়া। তবে আরও একবার সস্তার ফোন এনে বাজার দখল করতে চাইছে সংস্থাটি।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Mobile, Nokia

    পরবর্তী খবর