দেশ

corona virus btn
corona virus btn
Loading

বড় সাফল্য ভারতীয় সেনার, কাশ্মীরে খতম শীর্ষ হিজবুল জঙ্গি, ধৃত ১

বড় সাফল্য ভারতীয় সেনার, কাশ্মীরে খতম শীর্ষ হিজবুল জঙ্গি, ধৃত ১
Deferred visuals from the scene of police operation in Srinagar. (Twitter/ANI)

সেনার পক্ষ থেকে জানানো হয়েছে, এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিশ ও সেনা। সেই সময় জঙ্গিরা হঠাৎ গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেন নিরাপত্তাকর্মীরা।

  • Share this:

#‌শ্রীনগর:‌ রবিবার কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতীয় সেনা খতম করেছে এক শীর্ষ হিজবুল জঙ্গিকে। সেই সঙ্গে গ্রেফতার করা হয়েছে একজনকে। রবিবার শ্রীনগর শহরের বাইরের দিকের একটি অংশে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান চালানোর সময় মোস্ট ওয়ান্টেড জঙ্গিকে খতম করেছে সেনা।

সেনার পক্ষ থেকে জানানো হয়েছে, এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিশ ও সেনা। সেই সময় জঙ্গিরা হঠাৎ গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেন নিরাপত্তাকর্মীরা। সেই সময়েই সেনার গুলির আঘাতে নিহত হয় হিজবুল কম্যান্ডার সইফুল্লা। একাধিক জঙ্গি হামলার ঘটনায় যার খোঁজে তল্লাশি চালাচ্ছিল ভারতীয় সেনা। এই অপারেশন ভারতীয় সেনার ক্ষেত্রে একটি বড় সাফল্য বলে মনে করছেন অনেকেই। সেই অঞ্চল থেকেই আরও এক জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার করার পর তার কাছ থেকে একাধিক অস্ত্র উদ্ধার করেছে বলে জানিয়েছে প্রশাসন।

কাশ্মীর পুলিশের আইজি জানিয়েছেন, ‘‌আমরা খবর পেয়েছিলাম শ্রীনগরের বহিরাংশে একটি বাড়িতে বেশ কয়েকজন হিজবুল জঙ্গি লুকিয়ে রয়েছে। সেই মোতাবেক আমরা ওখানে অপারেশন চালাতে যাই। সেই ঘটনায় মৃত্যু হয়েছে এক জঙ্গির। আমরা ৯৫ শতাংশ নিশ্চিত মৃত জঙ্গির হিজবুল মুজাহিদিনের চিফ কম্যান্ডার সইফুল্লা। ভারতীয় সেনার ক্ষেত্রে এটি অনেক বড় একটি সাফল্য। ঘটনাস্থল থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে বলেও খবর।

নিউজ১৮–এর সূত্র অনুসারে, হিজবুল কম্যান্ডার রিয়াজের মৃত্যুর পর সইফুল্লা দায়িত্ব নেয়। সেনা অভিযানে আজ তারই মৃত্যুই হয়েছে। দু’‌দিন আগে বিজেপি কর্মী খুনেও তাদের ভূমিকা ছিল বলে খবর সূত্রের।

Published by: Uddalak Bhattacharya
First published: November 1, 2020, 5:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर