Home /News /national /
নোট বাতিলের ধাক্কায় এখন দিল্লির মন্দিরগুলিতে টাকা দান পেটিএমে !

নোট বাতিলের ধাক্কায় এখন দিল্লির মন্দিরগুলিতে টাকা দান পেটিএমে !

রাজধানী দিল্লির এই মন্দিরগুলিতে এই দৃশ্যগুলি দেখে তো সত্যি অবাক হতেই হবে ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #নয়াদিল্লি: নোট সমস্যায় এখন অধিকাংশ মানুষই নিজের পকেটের টাকা বিশেষ খরচ করতে চাইছেন না ৷ ব্যাঙ্ক বা এটিএম থেকে পাওয়া টাকা গুলোকে এখন খুব প্রয়োজন ছাড়া কোথাও খরচ করার মতো ইচ্ছে এবং সাহস কারোরই নেই ৷ সংসার চালাতে সবাই চলছেন বুঝেশুনে ৷ নোট বাতিলের জেরে অনেক ব্যবসাই এখন মার খাচ্ছে ৷ কিন্তু এর মধ্যেও তো সবাইকে বাঁচতে হবে ৷ তাই দেশে নোট পরিস্থিতির উন্নতি হোক না হোক, বিকল্প পথও প্রায় প্রত্যেকেই বেছে নিয়েছেন এখন ৷ রাজধানী দিল্লির এই মন্দিরগুলিতে এই দৃশ্যগুলি দেখে তো সত্যি অবাক হতেই হবে ৷ যেখানে নোটের অভাবে প্রণামী বাক্সে টাকা কমে যাওয়ার ভয়ে ভক্তদের দানের টাকা নেওয়া হচ্ছে পেটিএমে !

    Paytm service is being used by temples to accept donations. (Photo: News 18 ) Paytm service is being used by temples to accept donations. (Photo: News 18 )

    দেশ সত্যি উন্নতি করছে ৷ মন্দিরেও যে এখন চলছে মোবাইল ওয়ালেট পেটিএম !  দিল্লির কালকাজি থেকে ঝণ্ডেওয়ালা সব মন্দিরেই এখন ভক্তদের দানের টাকা নেওয়া হচ্ছে পেটিএমে  ৷ নোটের অভাব এখন সর্বত্রই ৷ ১০০ টাকার নোট দেওয়ার কথা তো ছেড়েই দিন, মন্দিরগুলির প্রণামী বাক্সে এখন ১০-২০-৫০ টাকার খুচরো নোট ‘দান’ করতেও বিশেষ রাজী নন সাধারণ মানুষ ৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নোট বাতিলের ঘোষণার পর এভাবেই চাপে পড়ে গিয়েছিল দেশের মন্দিরগুলিও ৷ এই সমস্যার সমাধানে বাকিদের পথ দেখাল দিল্লির মন্দিরগুলি ৷ যেখানে পেটিএমের মাধ্যমে দানের টাকা সরাসরি পড়ছে মন্দিরের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৷ এখানেই অবশ্য শেষ নয় ৷ খুব তাড়াতাড়ি ক্রেডিট/ডেবিট এবং নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমেও ‘ডোনেশন’ -এর ব্যবস্থা চালু করতে চলেছে রাজধানীর মন্দিরগুলি ৷

    First published:

    Tags: Demonetisation, Donation, Jhandewalan Temple, Kalkaji Temple, Paytm, মন্দিরে পেটিএম

    পরবর্তী খবর