দেশ

corona virus btn
corona virus btn
Loading

জম্মু-কাশ্মীরে প্রবল তুষারপাত; বন্ধ হল জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক

জম্মু-কাশ্মীরে প্রবল তুষারপাত; বন্ধ হল জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক

প্রবল তুষারপাতে, বন্ধ হয়ে গিয়েছে জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক। প্রায় ৪৫০০ যানবাহন আটকে পড়েছে এই তুষারপাতের জেরে।

  • Share this:

#শ্রীনগর: সোমবার অতিরিক্ত তুষারপাতের জেরে, গোটা দেশের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ল কাশ্মীর উপত্যকা। প্রবল তুষারপাতে, বন্ধ হয়ে গিয়েছে জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক। প্রায় ৪৫০০ যানবাহন আটকে পড়েছে এই তুষারপাতের জেরে। ট্রাফিক কনট্রোল বিভাগের একজন কর্মী জানিয়েছেন, “জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের বিভিন্ন জায়গায় বরফ জমে থাকায় সড়ক পথ বন্ধ রাখতে হয়েছে।”

তিনি আরও জানিয়েছেন, সড়ক পথ থেকে বরফ সরিয়ে, আটকে থাকা যানবাহন পুনরুদ্ধারের চেষ্টা চলছে। ট্রাফিক কনট্রোলের কর্মী এদিন জানান, ৪৫০০ যানবাহন আটকে পড়েছে উপত্যকায় ঢোকার মুখে, যার অধিকাংশই পণ্যবাহী ট্রাক। তবে কেবল জম্মু-শ্রীনগর জাতীয় সড়কই নয়, ভারি তুষারপাতের কারণে বেশ কিছুদিন ধরেই বন্ধ রয়েছে মুঘল রোডও। ট্রাফিক কনট্রোলের কর্মকর্তারা জানিয়েছেন, এবছরে সব থেকে ভারি তুষারপাত হয়েছে কুলগাঁও জেলায়। এই জেলার কিছু কিছু অংশে ২-৩ ফুট উচ্চতায় বরফ জমে গিয়েছে। এছাড়াও রয়েছে অনন্তনাগ জেলা, যেখানে বরফ জমেছে ১-২ ফুট উচ্চতায়। টানা দু’দিন ধরে শ্রীনগরে বন্ধ রাখা হয়েছে বিমানের উড়ানও।

শ্রীনগর শহরেও তাপমাত্রার পারদ বেশ নেমেছে। নিম্নতম তাপমাত্রা হয়েছে মাইনাস ০.৯ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েকদিনের মতো, রবিবারেও গুলমার্গে তাপমাত্রা ছিল মাইনাস ৫ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, পহেলগাঁও-এ সর্বনিম্ন তাপমাত্রা হয়েছে মাইনাস ৬.৭ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের তরফে আগেই জানানো হয়েছে, রবিবার থেকে শুরু করে মঙ্গলবার পর্যন্ত চলবে প্রবল তুষারপাত। এর ফলে, ক্ষতিগ্রস্ত হবে সড়ক এবং আকাশ পথে যোগাযোগ ব্যবস্থা। তবে শীতের সময় উপত্যকায় এই তুষারপাত খুবই স্বাভাবিক ঘটনা।

Published by: Antara Dey
First published: January 4, 2021, 6:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर