কেমন আছেন বুদ্ধদেব ভট্টাচার্য, রইল শেষ আপডেট

মঙ্গলবার থেকেই হাসপাতালে ভর্তি প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

স্বস্তির খবর, চেস্ট এক্সরে তে নতুন করে কোনো সংক্রমণ ধরা পড়েনি। কথাবার্তা বলছেন তিনি। খাওয়াদাওয়াও করছেন স্বাভাবিক ভাবে। বুদ্ধবাবুর হার্ট রেট মিনিটে ৬২।

  • Share this:

#কলকাতা: অবশেষে স্বস্তি। চিকিৎসকরা জানাচ্ছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। শ্বাসকষ্টের সমস্যা এখনও পুরোপুরি কমেনি। তবে এখন মিনিটে দু লিটার অক্সিজেন লাগছে তাঁর। রক্তে অক্সিজেনের মাত্রাও অনেকটাই সন্তোষজনক। শেষ আপডেট অনুযায়ী, ৯৬ শতাংশ। শুকনো কাশির সমস্যা থেকে যাওয়ায় আজ চিকিৎসকরা তাঁর চেস্ট এক্সরে করান। স্বস্তির খবর, চেস্ট এক্সরে তে নতুন করে কোনো সংক্রমণ ধরা পড়েনি। কথাবার্তা বলছেন তিনি। খাওয়াদাওয়াও করছেন স্বাভাবিক ভাবে। বুদ্ধবাবুর হার্ট রেট মিনিটে ৬২।

গত মঙ্গলবার সস্ত্রীক করোনা আক্রান্ত হন বুদ্ধদেব ভট্টাচার্য। স্ত্রী মীরা ভট্টাচার্যকে হাসপাতালে ভর্তি করা হলেও জেদে অনড় বুদ্ধদেবের বাড়িতে চিকিৎসা চলছিল। কিন্তু সোমবার রাত থেকেই তাঁর অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে নিয়ে আসতে বাধ্য হন আত্মীয়রা। চিকিৎসরা তখনই জানান যেহেতু স্টেরয়েড দেওয়া হচ্ছে তাই দিনে তিনবার করে সুগার টেস্ট করা হবে। ব্ল্যাক ফাঙ্গাসের সমস্যা তৈরি হতে পারে , সেই কারণেই বিশেষ নজর রাখা হচ্ছে। উল্লেখ্য গ্লুকোজের মাত্রাও এখনও পর্যন্ত ঠিকই আছে তাঁর।

ক্রমেই একটু একটু স্বাস্থ্যের উন্নতি হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীর। তিনি কথা বলা খাওয়াদাওয়া শুরু করেন। এই মুহূর্তে তাঁকে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে, সেই প্রশ্নটাই ঘুরছে বুদ্ধ-অনুরাগীদের মধ্য়ে। তাঁর বয়সের কথা মাথায় রেখেই কোনও রকম ঝুঁকি নিতে চান না বুদ্ধদেব ভট্টাচার্যের পর্যবেক্ষণের দায়িত্বে থাকা চিকিৎসকরা। সিওপিডির সমস্যা নিয়ে গত ডিসেম্বরেও হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। কাজেই বিশেষ সতর্কতা নেওয়া হচ্ছে হাসপাতালের তরফে। মুখ্যমন্ত্রী নিজেও খোঁজ রাখছেন বুদ্ধবাবু ও তাঁর স্ত্রীর স্বাস্থ্যের।

-অভিজিৎ চন্দের রিপোর্ট

Published by:Arka Deb
First published: