হোম /খবর /দেশ /
বড় পদক্ষেপ! লাইন দিতে হবে না, মোবাইল এটিএম-এই টাকা তুলতে পারবেন এই ব্যাঙ্ক থেকে

বড় পদক্ষেপ! লাইন দিতে হবে না, মোবাইল এটিএম-এই টাকা তুলতে পারবেন এই ব্যাঙ্কের গ্রাহকরা

এবার থেকে আর এটিএম-এ লাইন দিতে হবে না এইচডিএফসির গ্রাহকদের

এবার থেকে আর এটিএম-এ লাইন দিতে হবে না এইচডিএফসির গ্রাহকদের

লকডাউন ঘোষণার মুখেই সমস্ত সরকারি ও বেসরকারি ব্যাঙ্কের শীর্ষকর্তাদের সঙ্গে কথা বলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তিনি বলেন, ব্যাঙ্কগুলিতে পর্যাপ্ত টাকার সরবরাহ অব্যবত রাখতে হবে এই জরুরি অবস্থায়।

  • Last Updated :
  • Share this:

সোশ্যাল ডিসট্যান্সিংয়ের কথা মাথায় রেখেই লকডাউন। কিন্তু তা আর  সম্পূর্ণ মানা যাচ্ছে কই। লাইন দিতে হচ্ছে বাজারে। টাকা তুলতে যেতেই হচ্ছে এটিএম-এ। ফলে সংক্রমণ বাড়তে পারে আরও। সে কথা মাথায় রেখেই এবার গ্রাহকদের জন্যে মোবাইল এটিএম চালু করছে দেশের সবচেয়ে বড় হোমলোন প্রদানকারী সংস্থা এইচ়ডিএফসি ব্যাঙ্ক। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে এই ব্যবস্থা চালু হলে আর এটিএম-এ লাইন দেওয়ার ঝক্কি নেই।

তাহলে কী ভাবে টাকা তোলা যাবে? সংস্থার তরফে জানানো হচ্ছে এখন যে যে অঞ্চলগুলিতে এই ব্যাঙ্কের শাখা আছে, সেইখানে তিন থেকে পাঁচটি জায়গায় এটিএম ভ্যান যাবে।সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই মোবাইল ভ্যানগুলি ঘুরতে থাকবে।

এইচডিএফসি ব্যাঙ্কের লায়বিলিটি প্রোডাক্ট বিভাগের প্রদান এস সম্পতকুমারের কথায়, " আমরা চাই লোকে ঘরে থাকুক, সু্স্থ থাকুক। আমাদের এই মোবাইল এটিএম পরিষেবা কার্যকর হতেই এটিএম এ ভিড় কমবে। লাইন দিতে হবে না গ্রাহকদের। বাড়ির সামনে থেকেই টাকা তুলতে পারবেন তাঁরা।

লকডাউন ঘোষণার মুখেই সমস্ত সরকারি ও বেসরকারি ব্যাঙ্কের শীর্ষকর্তাদের সঙ্গে কথা বলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তিনি বলেন, ব্যাঙ্কগুলিতে পর্যাপ্ত টাকার সরবরাহ অব্যবত রাখতে হবে এই জরুরি অবস্থায়। ব্যবস্থা করতে হবে ঘনঘন স্যনিটাইজেশনের। লকডাউনে একের পর এক পরিষেবা বন্ধ হলেও., ব্যাঙ্কগুলি অত্যাবশ্যকীয় পরিষেবা প্রদান চালু রেখেছে।

Published by:Arka Deb
First published:

Tags: Corona Virus