• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • ‘তৃণমূলের পতাকা হাতে প্রশান্ত কিশোরকে কেউ হাঁটতে দেখেছে নাকি?’ বহিরাগত আক্রমণের জবাবে বিজেপির টার্গেটে PK

‘তৃণমূলের পতাকা হাতে প্রশান্ত কিশোরকে কেউ হাঁটতে দেখেছে নাকি?’ বহিরাগত আক্রমণের জবাবে বিজেপির টার্গেটে PK

প্রশান্ত কিশোরকে পালটা দিয়ে বিদায়ের আগাম শুভেচ্ছা জানালেন অরবিন্দ মেনন

প্রশান্ত কিশোরকে পালটা দিয়ে বিদায়ের আগাম শুভেচ্ছা জানালেন অরবিন্দ মেনন

  • Share this:

#কলকাতা: বহিরাগত ইস্যুতে বিজেপিকে ক্রমাগত আক্রমণ করে যাচ্ছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। রাজ্যের শাসক দলকে পাল্টা আক্রমণ শানিয়েছে বিজেপি। বহিরাগত ইস্যুতে রাজনৈতিক লড়াই করতে নেমে ভোট কুশলী প্রশান্ত কিশোরকে আক্রমণ শানায় বিজেপি। এবার বিজেপির সেই আক্রমণের পাল্টা জবাব দিল তৃণমূল কংগ্রেস।

শাসক দলের নেতা তথা রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু এদিন জানিয়েছেন, "প্রশান্ত কিশোর ওরফে পিকে কি কোনওভাবে আমাদের দলের কমিটিতে আছেন? উনি কি জেলা কমিটির বা রাজ্য কমিটির সদস্য? ওনাকে কি কখনও দেখা গেছে যে উনি তৃণমূলের পতাকা হাতে নিয়ে  চলতে। তাহলে কেন প্রশান্ত কিশোরকে তৃণমূলের বহিরাগত বলে ব্যাখ্যা দেওয়া হচ্ছে।"

দিলীপ ঘোষ থেকে শুরু করে বিজেপির একাধিক নেতা গত কয়েকদিন ধরে প্রশান্ত কিশোরকে বহিরাগত বলে আক্রমণ করে যাচ্ছিল। রাজনৈতিক মহলের মতে বিজেপির বিরুদ্ধে এবার পাল্টা এভাবেই আক্রমণ শানিয়ে নিজেদের তত্ত্ব আরও জোরালো করতে চাইছে তারা। বিজেপির পঞ্চপাণ্ডব নিয়ে প্রথম থেকেই রাজনৈতিক আক্রমণ শানিয়ে যাচ্ছিল তৃণমূল কংগ্রেস।

শুক্রবার ফের শাসক দলের তরফ থেকে বলা হয়েছে, যারা বাংলা সম্পর্কে কিছুই জানেন না তারা বাংলায় এসে দাপাদাপি করে যাচ্ছেন। এর আগে চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছিলেন, যারা বাইরে থেকে এসেছেন তারা শিক্ষানবীশ হিসেবে বাংলায় এসে থাকতে পারেন। তবে বাংলার সংস্কৃতি না বুঝে এই রাজ্যে কোনও মন্তব্য করলে সেটা বাংলার মানুষ মেনে নেবে না।

এদিন ফের আক্রমণ করতে গিয়ে ব্রাত্য বসু জানিয়েছেন, "আমেরিকায় জো বাইডেন অবধি তার ক্যাবিনেটে বাঙালি রেখেছেন। কেন্দ্রে দেখুন কোনও বাঙালি ক্যাবিনেট মন্ত্রী নেই। সব হাফ প্যান্ট পরা মন্ত্রীদের রেখে দিয়েছেন।" যদিও তৃণমূল কংগ্রেস যে সমস্ত জাতির মানুষকে মেনে নিতে পারে এদিন তা মনে করিয়ে দিয়েছেন ব্রাত্য। তার কথায়, অর্জুন সিং যাকে মমতা বন্দোপাধ্যায় প্রথম বিধায়ক বানিয়েছিলেন। কিন্তু বাইরের রাজ্যে কোথাও দেখা যাবে না, যে বাঙালিকে সেই সুযোগ দিয়েছেন।  এদিন বিজেপির সমালোচনা করে  ব্রাত্য বসু বলেন, "বাংলাকে টার্গেট  যে কোনও দলই করতে পারে। কিন্তু যারা টার্গেট করছে তারা একদিকে বিদ্যাসাগরের মূর্তি ভাঙবে, অন্যদিকে এখানে বাংলা দখল করতে আসবে সেটা হতে পারে না।"

Abir Ghosal

Published by:Elina Datta
First published: