corona virus btn
corona virus btn
Loading

সন্ত্রাসের রসদ জোগাড় করতে মাদক পাচার!‌ পুলিশ হাতে নাতে ধরল তিন লস্কর জঙ্গিকে

সন্ত্রাসের রসদ জোগাড় করতে মাদক পাচার!‌ পুলিশ হাতে নাতে ধরল তিন লস্কর জঙ্গিকে

কুপওয়ারা থেকে এদের গ্রেফতার করার পর এদের কাছ থেকে ২১ কিলোগ্রাম হেরোইন ও নগদ ১.‌৩৪ কোটি টাকা উদ্ধার করেছে পুলিশ

  • Share this:

#‌শ্রীনগর:‌ জম্মু কাশ্মীরে বড় এর নার্কো টেরর গ্রুপের (‌মাদক সন্ত্রাসবাদী শাখা)‌ পর্দা ফাঁস করল পুলিশ। বৃহস্পতিবার জঙ্গিদলের তিন নেতাকে গ্রেফতার করেছে হান্দওয়ারা থানার পুলিশ। সঙ্গে ফাঁস হয়েছে জঙ্গিদল পরিচালিত এক বড়সড় মাদক পাচার চক্রের। অপরাধের ভাষায় যাকে ‘‌নার্কো টেরর মডিউল’‌ বলা হয়।

পুলিশ গ্রেফতারির পর জানিয়েছে, এই জঙ্গি দলের পিছনে অর্থ সাহায্য করছিল পাকিস্তান। কুপওয়ারা থেকে এদের গ্রেফতার করার পর এদের কাছ থেকে ২১ কিলোগ্রাম হেরোইন ও নগদ ১.‌৩৪ কোটি টাকা উদ্ধার করেছে পুলিশ। সঙ্গে গ্রেফতার করা হয়েছে চক্রের চাঁই তিন লস্কর জঙ্গি নেতাকে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পাকিস্তানে সংগঠনের নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখত এই জঙ্গি। তাঁদের হামলার পরিকল্পনার পাশাপাশি, তাঁদের অন্যতম কাজ ছিল মাদক পাচার করে অর্থ সংগ্রহ করা আর তা দিয়ে জঙ্গি কার্যকলাপ চালানো। পুলিশ জানিয়েছে, মাদক পাচার চক্রের হদিশ পাওয়ার নিরিখে এটি অন্যতম একটি বড় চক্র। এতবড় চক্রের হদিশ এর আগে মেলেনি কখনও। এরা সরাসরি মাদক পাচার করে জড়ো করা টাকার সাহায্যে জঙ্গি কার্যকলাপ চালাচ্ছিল।

পুলিশ জানিয়েছে, এই মডিউলের সমস্ত সদস্যকেই ইতিমধ্যে চিহ্নিত করা হয়েছে। এদের মধ্যে ইফতিকার ইন্দ্রাবি নামে এক জঙ্গির বিরুদ্ধে আগে থেকেই মাদক পাচারের অভিযোগ ছিল। এছাড়াও গ্রেফতার হওয়া বাকি দুই জঙ্গির নাম মোমিন পীর ও ইকবাল–উল–ইসলাম।

Published by: Uddalak Bhattacharya
First published: June 11, 2020, 3:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर