corona virus btn
corona virus btn
Loading

'বিশ্বাস করতে পারছি না', স্বরাজের প্রয়াণে শোকস্তব্ধ পাকিস্তানের জেল থেকে ফিরে আসা হামিদ

'বিশ্বাস করতে পারছি না', স্বরাজের প্রয়াণে শোকস্তব্ধ পাকিস্তানের জেল থেকে ফিরে আসা হামিদ

'তিনি কেবলমাত্র একজন অসাধারণ রাজনৈতিক নেতা ছিলেন, অগুনতি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি ', জানিয়েছেন আনসারি

  • Share this:

#নয়াদিল্লি: প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের অকালপ্রয়াণের খবর শুনে নেহাতই গুজব ভেবেছিলেন মুম্বইয়ের হামিদ নেহাল আনসারি। ২০১৮ সালে পাকিস্তানের জেলের চার দেওয়াল থেকে স্বরাজের সাহায্যেই ভারতের মাটিতে ফিরতে পেরেছিলেন আনসারি । স্বরাজের প্রয়াণের কথা শুনে বিশ্বাস করেননি তিনি । তাঁর মত একজন মানুষ কী করে এত তাড়াতাড়ি চলে যেতে পারেন, প্রশ্ন আনসারির ।

'২০১৮ সালে যখন তাঁর সঙ্গে দেখা হয়েছিল তিনি সুস্থ ছিলেন, আমার সঙ্গে নিজের ছেলের মত ব্যবহার করেছিলেন । তিনি কেবলমাত্র একজন অসাধারণ রাজনৈতিক নেতা ছিলেন, অগুনতি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি ', জানিয়েছেন আনসারি ।

২০১৫ সালের ডিসেম্বর মাসে পেশওয়ারে সেন্ট্রাল জেলে বন্দী হয়েছিলেন আনসারি । ভুয়ো পাকিস্তানি আইডি কার্ড রাখার জন্য তাঁকে এই শাস্তি দিয়েছিল পাক সরকার । ২০১২ সালে নিঁখোজ হয়ে যাওয়ার পর পাক-গোয়েন্দা সংস্থার হাতে বন্দী হয়েছিলেন আনসারি ।

hamid ansari

ডিসেম্বর মাসে তাঁর ফেরার তারিখ নির্ধারিত হলেও সঠিক নথি না থাকায় তা আটকে গিয়েছিল । সুষমা স্বরাজের নেতৃত্বে বিদেশমন্ত্রকের তরফে একাধিকবার পাক প্রশাসনকে আনসারিকে ফিরত পাঠানোর আর্জি জা নানো হয় । স্বরাজের চেষ্টাতেই অবশেষে পাকিস্তানের জেল থেকে ছাড়া পেয়ে দেশে ফিরেছিলেন আনসারি ।

First published: August 7, 2019, 3:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर