Gujrat Covid Hospital Fire: গুজরাতের কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু অন্তত ১৯ জনের

Gujrat Covid Hospital Fire: গুজরাতের কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু অন্তত ১৯ জনের

গুজরাতের কোভিড হাসপাতাল থেকে সরানো হচ্ছে করোনা রোগীদের।

গুজরাটের ভারুচে একটি করোনা হাসপাতালে আগুন লেগে অন্তত ১৮ জন রোগীর মৃত্যু হল।

  • Share this:

    #ভারুচ: এক সপ্তাহ যেতে না যেতেই মহারাষ্ট্রের পালাঘরের স্মৃতি ফিরে এলো আবার গুজরাটে। গুজরাটের ভারুচে একটি করোনা হাসপাতালে আগুন লেগে অন্তত ১৯ জন রোগীর মৃত্যু হল। হাসপাতালটিতে কম-বেশি ৭০ জন করোনা রোগী ভর্তি ছিলেন বলে সূত্রের খবর। শুধু আইসিইউ-তেই ছিলেন ২৪ জন। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

    শুক্রবার রাত ১ টার সময় এই হাসপাতালে আগুন লাগে। ঘণ্টাখানেকের মধ্যে দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে শুরু হয় উদ্ধারকাজ। এদিন সকাল ছটা পর্যন্ত অন্তত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।স্থানীয় মানুষ এবং দমকলকর্মীরা মিলে উদ্ধার করেছেন অন্তত ৫০ জনকে।

    বারুচের পুলিশ সুপার রাজেন্দ্রসিং চুদাসামা ঘটনাস্থলে থেকে সংবাদমাধ্যমকে জানান আগুন লাগার ফলে কিছুক্ষণেই কোভিড ওয়ার্ডের ১২ জনের মৃত্যু হয়েছে, শুধু আগুনে পুড়েই নয়, কয়েকজনের মৃত্যু হয়েছে ধোঁয়াতেও। বাকি সাতজন কি হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই লড়াই শেষ করলেন নাকি অন্য হাসপাতালে স্থানান্তরিত হয়ে মৃত্যু হয়েছে তাঁদের, তা এখনও স্পষ্ট নয়। আমেদাবাদ থেকে ১৯০ কিলোমিটার দূরে, বারুচ জমবুসার সড়কের ঘারে এই চার তলা হাসপাতালটি একটি ট্রাস্ট চালু করেছিল। এখানে করোনা রোগীদের পাশেও ছিলেন বহু সাধারণ রোগী। কী ভাবে হাসপাতাল চত্বরে আগুন লাগল মধ্যরাতে তা এখনও জানা যায়নি। এদিন আগুন নেভাতে দমকলের সঙ্গে ঝাঁপিয়ে পড়েন এলাকাবাসীরাও। ঘটনায় ১৯টি প্রাণ চলে গিয়েছে,প্রশাসনিক ও স্থানীয় তৎপরতা না থাকলে আরও বহু মানুষকে বাঁচানো যেত না। গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি মৃতদের পরিবারের জন্য চার লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

    এই খবরটি সবে মাত্র আপডেট করা হয়েছে। বিস্তারিত পেতে পাতাটি আপডেট করুন।

    Published by:Arka Deb
    First published: