corona virus btn
corona virus btn
Loading

‘থ্রি ইডিয়টস’-এর অনুকরণে, ইউটিউব ভিডিয়ো দেখে স্ত্রী-কে বাড়িতে প্রসব করালেন স্বামী ! মৃত্যু স্ত্রীর

‘থ্রি ইডিয়টস’-এর অনুকরণে, ইউটিউব ভিডিয়ো দেখে স্ত্রী-কে বাড়িতে প্রসব করালেন স্বামী ! মৃত্যু স্ত্রীর

‘থ্রি ইডিয়টস’-এর অনুকরণে, ইউটিউব ভিডিয়ো দেখে স্ত্রী-কে বাড়িতে সন্তান প্রসব করালেন স্বামী ! মর্মান্তিক মৃত্যু স্ত্রীর

  • Share this:

#তামিলনাড়ু: রাজকুমার হিরানির জনপ্রিয় ছবি ‘থ্রি ইডিয়টস’-এর একটা দৃশ্যে সন্তানের ‘ডেলিভারি' হয়েছিল কলেজের কমনরুমে টেবিল টেনিসের বোর্ডের উপর! কিন্তু সেটা ছিল সিনেমা! পর্দায় এমন আনেক কিছুই সম্ভব, যা বাস্তবে কল্পনাতীত! কিন্তু, অনেকেই 'রিল লাইফ' আর 'রিয়েল লাইফ'-এর মধ্যে গুলিয়ে ফেলেন! যেমন ফেললেন তামিলনাড়ুর তিরুপুর শহরের বাসিন্দা কার্তিকেয়ন।

ইউটিউবে ভিডিয়ো দেখে স্ত্রী-কে সন্তান প্রসব করাতে গিয়ে মৃত্যু হল স্ত্রীর। এই ঘটনায় অভিযুক্ত কার্তিকেয়নকে গ্রেফতার করেছে পুলিশ। অতিরিক্ত রক্তক্ষরণের জেরেই ২৮ বছরের স্ত্রী কৃতিগার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তিরুপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক কে বুপাথি। ওই দম্পতির পরিচিত এক দম্পতিকেও আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে সুস্থ আছে নবজাতক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুরে কৃতিগার প্রসব যন্ত্রণা শুরু হয়। ওই অবস্থায় হাসপাতালে না নিয়ে গিয়ে বাড়িতেই প্রসব করান কৃতিগার স্বামী। কীভাবে সন্তান প্রসব করাতে হয়, সে সব আগে থেকেই ইউটিউবে ভিডিয়ো দেখে এবং ইন্টারনেটে পড়াশোনা করে রপ্ত করেছিলেন কার্তিকেয়ন। সেভাবে সন্তান প্রসবও করান। কিন্তু কিছুক্ষণ পরেই সংজ্ঞা হারান কৃতিগা। তাড়াতাড়ি অ্যাম্বুল্যান্স ডেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় মা ও সদ্যোজাতকে। কিন্তু ততক্ষণে সব শেষ। চিকিৎসকরা জানান, প্রসবের সময় অতিরিক্ত রক্তক্ষরণের ফলেই মৃত্যু হয়েছে কৃতিগার।

কিন্তু কেন এমন করলেন কার্তিকেয়ন-কৃতিগা? জানা গিয়েছে, পরিবারের সদস্যদের পাশাপাশি কার্তিকেয়ন-কৃতিগাও স্বাভাবিক প্রসবে বিশ্বাস করতেন। তাঁদের তিন বছরের একটি কন্যাসন্তান রয়েছে। তারও জন্ম হয়েছে বাড়িতেই। কৃতিগা দ্বিতীয় সন্তান গর্ভে ধরার কিছুদিন আগেই মারা যান কার্তিকেয়নের মা থাঙ্গাভেলু। দম্পতির পাশাপাশি পরিবারেরও বিশ্বাস ছিল, কৃতিগার গর্ভে নবজন্ম হবে থাঙ্গাভেলুর। পাশাপাশি তাঁরা সবাই স্বাভাবিক ও বাড়িতে প্রসবে বিশ্বাসী ছিলেন।

ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে কার্তিকেয়নকে।

আরও পড়ুন-আজ থেকে সস্তা হচ্ছে পঞ্চাশটিরও বেশি জিনিসপত্রের দাম

First published: July 27, 2018, 1:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर