'কোনও রাজনৈতিক দলের সঙ্গে ঘনিষ্ঠতা নেই', স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট দাখিল করে রাজ্যপাল

'কোনও রাজনৈতিক দলের সঙ্গে ঘনিষ্ঠতা নেই', স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট দাখিল করে রাজ্যপাল

অমিত শাহের সঙ্গে জগদীপ ধনখড়।

উল্লেখ্য জেপি নড্ডার সফরে পাথর ছোড়ার ঘটনা থেকেই সবচেয়ে তিক্ত হয়েছে রাজ্য কেন্দ্র সম্প্রর্ক। রাজ্যে আইনশৃঙ্খলা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রক রিপোর্ট তলব করে তখনই।

  • Share this:

    #নয়াদিল্লি: বছরের শুরুতেই অমিত শাহ তাঁর কাছে বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিত নিয়ে রিপোর্ট চেয়েছিলেন। এদিন রাজধানী দিল্লিতে গিয়ে শাহকে সেই রিপোর্টই তুলে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। দেখা করলেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষের সঙ্গেও। শাহের সঙ্গে প্রায় এক ঘণ্টা আলোচনা চালান রাজ্যপাল। নিজের উদ্বেগের জায়গাগুলি তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে।

    রাজ্যপাল এদিন বিএল সন্তোষের বাড়ি যাওয়ায় নানা মহলে নানা গুঞ্জন শুরু হয়েছিল। ফলে বৈঠকের শুরুতেই তিনি অবস্থান স্পষ্ট করে বলেন, "আমার কোনও রাজনৈতিক দায় নেই। কোনও রাজনৈতিক দলের সঙ্গে ওঠাবসা নেই। আমার মাথাব্যথা নয় কোন দল কী করছে। আমার একমাত্র মাথাব্যথা সুষ্ঠু নির্বাচন। সব ভোটার যেন ভোট দিতে পারে।"

    অতীতে বারবার জগদীপ ধনখড়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে এসেছে তৃণমূল। তাঁকে বিজেপির লোক বলে কটাক্ষও করতে ছাড়েনি রাজ্যের শাসক দল। রাজনৈতিক মহলের ব্যখ্যা এই অপবাদ খণ্ডন করতেই রাজ্যপাল রাজ্য-কেন্দ্র সমন্বয়ের এই ভূমিকায় অবতীরণ হয়েছেন। এদিন সংবাদিক বৈঠকে রাজ্যপাল বলেন, "এই রাজ্যে লোকসভা ভোটে হিংসা হয়েছে। হিংসা হয়েছে পঞ্চায়েত নির্বাচনেও। সুষ্ঠু ও অবাধ ভোট করতে হবে।"

    উল্লেখ্য জেপি নড্ডার সফরে পাথর ছোড়ার ঘটনা থেকেই সবচেয়ে তিক্ত হয়েছে রাজ্য কেন্দ্র সম্প্রর্ক। রাজ্যে আইনশৃঙ্খলা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রক রিপোর্ট তলব করে তখনই। তিন আইপিএসকে ডেপুটশনেও নিতে চেয়েছিল কেন্দ্র। সেই নিয়ে দুপক্ষের বিবাদ চরমে ওঠে।

    Published by:Arka Deb
    First published: