বুধবার বিকেলে দিল্লিতে বৈঠক মোদি -মমতার

বুধবার বিকেলে দিল্লিতে বৈঠক মোদি -মমতার
Photo- Video Grab
  • Share this:

#কলকাতা: রাজনৈতিক মতপার্থক্যকে দূরে রেখে উন্নয়নকে অগ্রাধিকার। বুধবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার বিকেল সাড়ে চারটে নাগাদ প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর বৈঠক

মঙ্গলবার দুপুরে দিল্লির উদ্দেশে রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৮ সালের ২৫ মে, বিশ্বভারতীর সমাবর্তনে শেষ বার দু'জনকে এক মঞ্চে দেখা গিয়েছিল।

আরও পড়ুন - মুম্বই মাতিয়ে, এবার কি রাণু চললেন বিদেশে!!!

বছর দেড়েক পরে বুধবার ফের বৈঠকে মোদি-মমতা। রাজনীতির ময়দানে দু'জনে দুই মেরুর। লোকসভা ভোটের আগে মোদি-মমতার বাগযুদ্ধ চরমে পৌঁছয়। মমতা যেমন বারবার নিশানা করেছেন মোদিকে, তেমন মোদিও জবাব দিতে ছাড়েননি। মোদি বিরোধী হিসেবে জাতীয় স্তরে অন্যতম মুখই ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নরেন্দ্র মোদি দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পরেও নানা ইস্যুতে সুর চড়াচ্ছেন মমতা। কাশ্মীর ইস্যুতে সংসদের ভিতরে সরব হয়েছেন তৃণমূল সাংসদরা। সংসদের বাইরে মমতা বন্দ্যোপাধ্যায়। এনআরসির বিরোধিতায় তো পথে নেমেছেন মমতা। পাল্টা মোদির দল হুঁশিয়ারি দিচ্ছে, অসমের পর এবার বাংলায় এনআরসি। মমতা দীর্ঘদিন ধরেই বাংলাকে কেন্দ্র বঞ্চিত করছে, এই অভিযোগেও সরব। তাঁর দাবি, বিভিন্ন প্রকল্পেই কেন্দ্র এখন আর টাকা দিচ্ছে না। এ নিয়ে এর আগেও প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে সরব হন মুখ্যমন্ত্রী। বুধবারের বৈঠকেও রাজ্যের বিভিন্ন দাবিদাওয়ার কথা তিনি তুলতে পারেন।

নরেন্দ্র মোদি দ্বিতীয়বার প্রধানমন্ত্ররী হওয়ার পরে এই প্রথম তাঁর সঙ্গে বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নরেন্দ্র মোদির জন্মদিন। তার পরের দিনই মোদি-মমতা বৈঠক। দু'জনেই একাধিকবার বলেছেন, রাজনীতি আর উন্নয়নকে গুলিয়ে ফেলা ঠিক নয়। বরং কেন্দ্র-রাজ্য সমন্বয় রেখেই চলা উচিত। বুধবারের বৈঠকেও রাজ্যের উন্নয়ন নিয়েই মূলত আলোচনা হওয়ার সম্ভাবনা।

আরও দেখুন

First published: 04:07:00 PM Sep 17, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर