ব্যাঙের বিয়ের কারণে অতিবৃষ্টি, 'ডিভোর্স' করানো হল ব্যাঙ দম্পতিকে

ব্যাঙের বিয়ের কারণে অতিবৃষ্টি, 'ডিভোর্স' করানো হল ব্যাঙ দম্পতিকে
representative image

বৃষ্টি না হলে ব্যাঙের বিয়ে দেওয়া বহুল প্রচলিত রীতি

  • Share this:

#ভোপাল: বৃষ্টি না হলে ব্যাঙের বিয়ে দেওয়া বহুল প্রচলিত রীতি। ভারতীয় হিন্দুদের একাংশের বিশ্বাস, ব্যাঙের বিয়ে হলে দেবরাজ ইন্দ্র তুষ্ঠ হন। ধরাধামে নেমে আসে বৃষ্টি!

সেই রীতি মেনেই মাস দুয়েক আগেই ঘটা করে বিয়ে দেওয়া হয়েছিল দুটি ব্যাঙের। উদ্দেশ্য যাতে বৃষ্টি হয়। বৃষ্টি হয়েছেও, তবে অতিবৃষ্টি! রীতিমতো বন্যা হওয়ার পরিস্থিতি!কাজেই, বৃষ্টি থামাতে সবে মাত্র দুমাসের দাম্পত্য জীবনে বিচ্ছেদ ঘটানো হল! ডিভোর্স দেওয়া হল দুই ব্যাঙের মধ্যে!

আজব ও উদ্ভট ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে। আর এহেন বিধান দিয়েছেন স্থানীয় ধর্মগুরুরাই। মাস দুয়েক আগে ভোপালে বৃষ্টির অভাবে খরা দেখা দেয়। তখন রীতিমতো সামাজিক নিয়ম মেনে, মন্দিরে নিয়ে গিয়ে লোক খাইয়ে ঘটা করে বিয়ে দেওয়া হয় দুটি ব্যাঙের।

ভোপালের আবহাওয়া অফিস জানিয়েছে, এ বছর স্বাভাবিকের তুলনায় ২৬ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। ১৩ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে চলতি বছরের বৃষ্টি। ভারী বর্ষণের পর ভোপালের নিচু এলাকাগুলো ভেসে যাওয়ার উপক্রম হয়েছে। এই অতিবর্ষণের জেরে বিপত্তিতে ভোপালবাসী। বাসিন্দাদের ধারণা, ব্যাঙের বিয়ে দেওয়ার জন্যই এহেন পরিস্থিতি! কাজেই তাদের বিচ্ছেদ করিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ব্যাঙ দুটিকে ফের মন্দিরে এনে মন্ত্রপাঠ করে 'ডিভোর্স' করানো হয়!

First published: 11:32:20 AM Sep 14, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर