বড় খবর, আগামিকাল থেকে বাস ভাড়া ১ টাকা! মহিলাদের জন্য 'এই' রাজ্যে নয়া নিয়ম

পঞ্জাবের ১.৩১ কোটি মহিলা বিনামূল্যে নামমাত্র টাকায় (১ টাকা) রাজ্যের যে কোনও প্রান্তে যাতায়াতের সুবিধা পাবেন।

পঞ্জাবের ১.৩১ কোটি মহিলা বিনামূল্যে নামমাত্র টাকায় (১ টাকা) রাজ্যের যে কোনও প্রান্তে যাতায়াতের সুবিধা পাবেন।

  • Share this:

    #চন্ডীগড়ঃ বাসে উঠলে গুনতে হবে মাত্র ১ টাকা। হ্যাঁ, ঠিকই পড়ছেন। আগামিকাল বৃহস্পতিবার থেকে মহিলারা বাসে উঠলে তাঁদের দিতে হবে মাত্র ১ টাকা। বুধবার পঞ্জাবের ক্যাবিনেটে এই বিলে পাশ হয়েছে সর্বদলের সম্মতিতে।

    পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমৃন্দর সিং চলতি মাসের একেবারে প্রথমেই ঘোষণা করেছিলেন, রাজ্যের মহিলাদের ক্ষমতায়ণ এবং সুবিধার্থে সরকারি বাসে তাঁদের ভাড়া কমানো হবে। সেই প্রতিশ্রুতিতেই শিলমোহর পড়ল। আগামিকাল থেকে রাজ্যের মহিলারা প্রায় বিনামূল্যে সরকারি বাসে চড়তে পারবেন। মহিলাদের জন্য এই স্কিমের কথা ৫ মার্চ রাজ্যসভায় ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। মার্চের ৩১ তারিখ সেই প্রকল্প রুপায়নের সিদ্ধান্ত মান্যতা পেল।

    এ দিন ট্যুইটারে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমৃন্দর সিং লিখেছেন, "খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি, ক্যাবিনেট সদস্যরা রাজ্যের মহিলাদের আর্থিক ক্ষমতায়ণের স্বার্থে সরকারি বাসে বিনামূল্যে যাতায়াতের ছাড়পত্র দিচ্ছে ১ এপ্রিল থেকে। আমার দৃঢ় বিশ্বাস এই পদক্ষেপ মহিলাদের স্বার্থে যথেষ্ট কার্যকরী হবে। "

    উল্লেখ্য, এ দিনের এই পদক্ষেপের ফলে রাজ্যের ১.৩১ কোটি মহিলা বিনামূল্যে নামমাত্র টাকায় (১ টাকা) রাজ্যের যে কোনও প্রান্তে যাতায়াতের সুবিধা পাবেন।

    Published by:Shubhagata Dey
    First published: