Home /News /national /
১৬ ঘণ্টার লড়াই শেষ! ৭০ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়েছিলেন ৪ শ্রমিক, অক্সিজেনের অভাবে দমবন্ধ হয়ে মৃত্যু

১৬ ঘণ্টার লড়াই শেষ! ৭০ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়েছিলেন ৪ শ্রমিক, অক্সিজেনের অভাবে দমবন্ধ হয়ে মৃত্যু

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

মঙ্গলবার বিকেলে মধ্যপ্রদেশের বিজনোর খাদি গ্রামে ৭০ ফুট গভীয় কুয়ো খননের কাজ চলছিল । সেখানেই কোনওক্রমে কুয়োর মধ্যে পড়ে গিয়ে আটকে যান তিন মহিলা-সহ চার শ্রমিক ।

  • Share this:

    #শাজাপুর: অক্সিজেনের অভাবে ছটফট করছিলেন চারজন । বাঁচানোর বহু চেষ্টা করা হয় । কিন্তু শেষরক্ষা হয়নি । দমবন্ধ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন আটকে পড়া চারজনই । মর্মান্তিক এই মৃত্যুর ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের শাজাপুরে ।

    স্থানীয় প্রশাসনের তরফে জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে মধ্যপ্রদেশের বিজনোর খাদি গ্রামে ৭০ ফুট গভীয় কুয়ো খননের কাজ চলছিল । সেখানেই কোনওক্রমে কুয়োর মধ্যে পড়ে গিয়ে আটকে যান তিন মহিলা-সহ চার শ্রমিক । এলাকায় যাঁরা ছিলেন তাঁরা তৎক্ষণাৎ কর্তৃপক্ষকে খবর দেন । যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধার কাজ । কিন্তু উদ্ধারকাজ শুরুর প্রথম অবস্থাতেই উদ্ধারকারীরা প্রচুর মাটি দেখতে পান কুয়োর নিচে । তখনই অবশ্য আশঙ্কা ছিল, শ্রমিকদের বাঁচানো একপ্রকার অসম্ভব । তারপরেও চলে তাঁদের বাঁচানোর প্রক্রিয়া । কিন্তু ১৬ ঘণ্টা পর ব্যর্থ হয় সব চেষ্টা ।

    বুধবার সকালে চার শ্রমিকের মৃতদেহ কুয়ো থেকে বার করে আনেন উদ্ধারকারী দলের সদস্যরা । এরপর তাঁদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন । জেলার কালেক্টর দীনেশ জৈন বলেন, "এখন থেকে বেসরকারি সব ক্ষেত্রেও কুয়ো খননের কাজ পর্যবেক্ষণ করবেন সরকারী ইঞ্জিনিয়র ।"

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Labour Death, Madhya Pradesh Shajapur

    পরবর্তী খবর