Home /News /national /
Capt Amarinder meets Amit Shah: BJP-তে যোগ দিচ্ছেন অমরিন্দর? অমিত শাহের সঙ্গে 'ক্যাপ্টেনের' বৈঠকে তুঙ্গে জল্পনা

Capt Amarinder meets Amit Shah: BJP-তে যোগ দিচ্ছেন অমরিন্দর? অমিত শাহের সঙ্গে 'ক্যাপ্টেনের' বৈঠকে তুঙ্গে জল্পনা

অমিতের কাছে অমরিন্দর

অমিতের কাছে অমরিন্দর

Capt Amarinder meets Amit Shah: পঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং জানিয়ে দিলেন, 'সমস্ত পথই খোলা রয়েছে।' একইসঙ্গে তিনি জানিয়েছেন, কংগ্রেসে থেকে তিনি মানসিকভাবে কষ্টের মুখে পড়ছেন।

  • Share this:

    #চণ্ডীগড়: পঞ্জাবে (Punjab) কংগ্রেসের নেতা মন্ত্রীদের পদত্যাগের হিড়িকের মধ্যেই নতুন জল্পনা তৈরি হল রাজ্যের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংকে ( Amarinder Singh) নিয়ে ৷ দিল্লির বুকে অমিত শাহের বাসভবনে গিয়ে দেখা করে এলেন অমরিন্দর সিং। তাহলে মুখ্যমন্ত্রীর পদ হারিয়ে এবার কংগ্রেস ছেড়ে বিজেপি-তে পা বাড়াচ্ছেন অমরিন্দর? পঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, 'সমস্ত পথই খোলা রয়েছে।' একইসঙ্গে তিনি জানিয়েছেন, কংগ্রেসে থেকে তিনি মানসিকভাবে কষ্টের মুখে পড়ছেন।

    যদিও বিজেপি সূত্রের খবর, অমরিন্দর সিংয়ের গেরুয়া শিবিরে যোগদান এখন সময়ের অপেক্ষা। সেক্ষেত্রে যদি অমরিন্দর যদি বিজেপিতে যোগ দেন, তাহলে তাঁকে নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় জায়গা দেওয়া হতে পারে। আর সেই পথ ধরেই ২০২২ সালে পঞ্জাবে বিধানসবা নির্বাচনে বিজেপি রোডম্যাপ করে এগোতে চলেছে।

    কৃষি আন্দোলনের জেরে রীতিমতো সরগরম পঞ্জাবে যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছেন অমরিন্দর। সেক্ষেত্রে অমরিন্দর বিজেপিতে নাম লেখালে তা গেরুয়া শিবিরের জন্য আখেরে যথেষ্ট লাভজনক হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। কংগ্রেসের এই নেতা সেই পথ নেবেন কিনা, তা নিয়ে কয়েকদিন জল্পনা থাকলেও অবশেষে তা মিটতে চলেছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

    আরও পড়ুন: পঞ্জাবে পদত্যাগের হিড়িক, এবার ইস্তফা দিলেন এক মন্ত্রী! ভোটের আগে দিশেহারা কংগ্রেস

    বাম শিবির ভেঙে ইতিমধ্যেই কানহাইয়া কুমার যোগ দিয়েছেন কংগ্রেসে, সঙ্গী হয়েছেন জিগনেশ মেওয়ানি। রাহুল গান্ধীর উপস্থিতিতে দুজনেই যোগ দিয়েছেন কংগ্রেসে। কিন্তু কংগ্রেস ছেড়ে চলে গিয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া থেকে সুস্মিতা দেব, লুইজিনহো ফলেইরোরা। কেউ বিজেপিতে, কেউ বা তৃণমূলে। এরই মধ্যে বিধানসভা ভোটের আগে কংগ্রেসের নতুন সংকট পঞ্জাব। এই পরিস্থিতিতে অমরিন্দরের স্টান্স নিয়েও রাজনৈতিক মহলে তৈরি হয়েছে জল্পনা। তবে সেই জল্পনা এদিন অনেকটাই কেটে গেল মনে করছেন অনেকেই।

    পঞ্জাব কংগ্রেসে যাঁর সঙ্গে অমরিন্দরের সংঘাত, এরই মধ্যে আচমকা পঞ্জাবের কংগ্রেস সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন সেই নভজ্যোৎ সিং সিধু (Navjot Singh Sidhu Resignation)৷ সিধুর পদত্যাগের সিদ্ধান্তকে সমর্থন করে শপথ গ্রহণের মাত্র দু' দিনের মধ্যেই পদত্যাগ করেছেন পঞ্জাবের এক মন্ত্রী রাজিয়া সুলতানা৷ এর পাশাপাশি পঞ্জাবে কংগ্রেসের সাধারণ সম্পাদক গৌতম শেঠও ইস্তফা দিয়েছেন (Congress Crisis in Punjab)৷ তারই মধ্যে অমিত শাহের কাছে অমরিন্দরের যাত্রা নতুন জল্পনা তৈরি করে দিল।
    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর