• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Manmohan Singh Corona Positive: করোনা আক্রান্ত মনমোহন সিং, হাসপাতালে ভর্তি করা হল প্রাক্তন প্রধানমন্ত্রীকে

Manmohan Singh Corona Positive: করোনা আক্রান্ত মনমোহন সিং, হাসপাতালে ভর্তি করা হল প্রাক্তন প্রধানমন্ত্রীকে

ডেঙ্গিতে আক্রান্ত মনমোহন সিং।

ডেঙ্গিতে আক্রান্ত মনমোহন সিং।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এবার করোনা আক্রান্ত হলেন। সোমবারই তাঁর রিপোর্ট পজিটিভ আসে।

  • Share this:

    #নয়াদিল্লি: প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Manmohan Singh) এবার করোনা (Corona) আক্রান্ত হলেন। সোমবারই তাঁর রিপোর্ট পজিটিভ আসে। ইতিমধ্যেই তাঁকে দিল্লির এইমস (AIIMS) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    রবিবার করোনা নিয়ে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) একটি চিঠি লেখেন মনমোহন সিং। সেই চিঠিতে তিনি কোভিড নিয়ন্ত্রণে আনার জন্য পাঁচটি পরামর্শ দেন। পাঁচ পাতার এই চিঠিতে বর্ষীয়ান কংগ্রেস নেতা পরামর্শ দেন, সংখ্যার দিকে না তাকিয়ে, জনসংখ্যার অধিক শতাংশকে টিকা দেওয়া উচিত।

    ওই চিঠিতে মনমোহন সিং স্পষ্ট লিখেছেন, স্বচ্ছতা বজায় রাখতে রাজ্যে রাজ্যে ভ্যাকসিন বন্টন সংক্রান্ত কেন্দ্রের পরিকল্পনা সামনে আনা হোক।পাশাপাশি সামনের সারির কর্মী হিসেবে কাদের গুরুত্ব দেওয়া হবে, সেই বিষয়ে বিবেচনার ভারও যাতে রাজ্যের উপর ছাড়া হয়, পরামর্শ মনমোহন সিংয়ের। তিনি চান, এ ক্ষেত্রে রাজ্য যেন বয়সের ঊর্ধ্বসীমা ৪৫-এর কম করার কথাও বিবেচনা করে মোদি সরকার। এবং এই তালিকার মধ্যে মধ্যে অটোচালক, বাসচালক, স্কুলশিক্ষকদের আনার কথাও লিখেছেন মনমোহন সিং।ভ্যাকসিনের যোগান বাড়াতে বাজারে কোভিশিল্ড-কোভ্যাকসিন বাদ দিয়ে অন্য সংস্থার ভ্যাকসিনও আনতে বলেও জানান প্রাক্তন প্রধানমন্ত্রী।

    করোনা ভয়াবহ আকার নিয়েছে গোটা দেশে। দিল্লিতে (Delhi) আজ রাত ১০টা থেকে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে অরবিন্দ কেজরিওয়াল সরকার। রবিবার দিল্লির দৈনিক সংক্রমণের হার পুরোনো সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন ২৫,৪৬২ জন। এই সংখ্যায় রাশ টানতে ও করোনা শৃঙ্খল ভাঙতেই এক সপ্তাহ সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন কেজরিওয়াল সরকার।

    প্রসঙ্গত, দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকেতত বেশি। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর করোনা সংক্রান্ত যে পরিসংখ্যান প্রকাশ করেছে, তা থেকে জানা যাচ্ছে মহারাষ্ট্রে করোনা সংক্রমণে প্রতি ৩ মিনিটে ১ জনের মৃত্যু হচ্ছে, প্রতি ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন ২ হাজার ৮৫৯ জন।

    Published by:Swaralipi Dasgupta
    First published: