সিমলিপালে দাবানল ! অবশেষে এল বৃষ্টি ! আনন্দে নাচলেন ফরেস্ট অফিসার ! ভাইরাল ভিডিও

সিমলিপালে দাবানল ! অবশেষে এল বৃষ্টি ! আনন্দে নাচলেন ফরেস্ট অফিসার ! ভাইরাল ভিডিও

photo source twitter

অবশেষে সিমলিপালে নামল বৃষ্টি। আগুন নেভার আনন্দে আত্মহারা ফরেস্ট অফিসার।

  • Share this:

    #ওড়িশা: এমন দৃশ্য বলিউডের ছবিতেই দেখা যায় ! বাস্তবে এমন স্বাভাবিক ছন্দে বৃষ্টি এলে কাউকে নাচ করতে বোধহয় দেখা যায়নি। ঠিক বলিউডের মতোই এক দৃশ্য ধরা পড়ল সিমলিপালের জঙ্গলে। মহিলা ফরেস্ট অফিসার বৃষ্টিতে আত্মহারা হয়ে নাচছেন। এমন একটি ভিডিও সামনে আসতেই মন জিতে নেয় সকলের। বেশ কয়েকদিন ধরে আগুন জ্বলছিল সিমলিপালের জঙ্গলে। ফরেস্ট ডিপার্টমেন্টের চেষ্টাতেও সে আগুন নেভানো সম্ভব হচ্ছিল না। দাবানলে পুড়ে শেষ হয়ে যাচ্ছিল বন্যপ্রাণ।

    আতঙ্ক ছড়াচ্ছিল। এক মাত্র প্রকৃতিই পারত এই আগুন নেভাতে। কিন্তু বৃষ্টির কোনও খবর ছিল না। পুড়ে যাচ্ছিল জঙ্গল। কান্নায় ভেঙে পড়ছিলেন সকলে। নানা ভাবে চলছিল আগুন নেভানোর চেষ্টা। এমন সময় মুখ তুলে চাইল প্রকৃতি। ঝেপে নামল বৃষ্টি। আর সেই বৃষ্টিতে নিভতে শুরু করল দাবানল। আর সে সময় জঙ্গলে ডিউটিতে ছিলেন ফরেস্ট অফিসার স্নেহা ঢাল। সেই বৃষ্টি দেখে আনন্দে আত্মহারা হয়ে নাচতে থাকে সে। চিৎকার করে বলতে থাকেন, " অর বর্ষা দো..." দু'হাত তুলে চিৎকার করে নাচতে থাকেন স্নেহা। ২৩ সেকেন্ডের ভিডিওতে পরিস্কার দেখা যাচ্ছে ফরেস্ট অফিসারের আনন্দ। প্রকৃতিকে বাঁচাতে পারার আনন্দ যেন সব কিছুকে ছাপিয়ে যায়।

    এই ভিডিওটি ট্যুইটারে শেয়ার হতেই বহু মানুষ দেখে ফেলেছেন। বহু মানুষ প্রশংসায় ভরিয়েছেন। শুধু স্নেহা নন স্বস্তির আনন্দ এখন সকলের মনে। কিভাবে এই আগুন নেভানো যায়, তার পরিকল্পনা চলছিল। জঙ্গলের আগুন নেভানো যে মুখের কথা নয়। তবে বৃষ্টি এসে সব শান্ত করে দিল। সিমলিপালের মতো বড় জঙ্গলকে বাঁচাতে বৃষ্টিই ছিল শেষ ভরসা। ওড়িশার এই জঙ্গল দেশের গর্ব।

    Published by:Piya Banerjee
    First published: