• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • FOR FIRST TIME IN 81 DAYS INDIA SEES LESS THAN 60000 FRESH COVID CASES SB

India Corona Updates: আক্রান্ত ও মৃত্যুতে দেশে আশার আলো, ভয় ধরাচ্ছে তৃতীয় ঢেউয়ের সম্ভাব্য সময়

দেশে করোনার তৃতীয় ঢেউ কবে?

India Corona Updates: এখনও পর্যন্ত দেশে কোভিড টিকা পেয়েছেন ২৭ কোটি ৬৬ লাখ ৯৩ হাজার ৫৭২ জন।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশের জন্য সুখবর। অনেকদিন পর ৬০ হাজারের নীচে নামল করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন মাত্র ৫৮ হাজার ৪১৯ জন। এই দৈনিক সংক্রমণ গত ৮১ দিনে সর্বনিম্ন। তবে, সংক্রমণের তুলনায় আশার আলো মৃত্যুর সংখ্যা ঘিরেও। গত একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৫৭৬ জন। আর গত ২৪ ঘণ্টায় কোভিডমুক্ত হয়েছেন ৮৭ হাজার ৬১৯ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৭ লাখ ২৯ হাজার ২৪৩ জন। এখনও পর্যন্ত দেশে টিকা পেয়েছেন ২৭ কোটি ৬৬ লাখ ৯৩ হাজার ৫৭২ জন।

    যদিও দেশে করোনার দ্বিতীয় ঢেউ (Covid Second Wave) কিছুটা নিয়ন্ত্রণে আসতেই শুরু হয়েছে আনলকিং প্রক্রিয়া। আর এরই মাঝে শুরু হয়ে গিয়েছে তৃতীয় ঢেউ নিয়ে আলোচনা ৷ গত কয়েকদিনে তৃতীয় ঢেউ নিয়ে একাধিক সমীক্ষা সামনে এসেছে ৷ মনে করা হচ্ছে, যত বেশি সংখ্যক মানুষ ভ্যাকসিন নিয়ে নেবেন ততই কমবে তৃতীয় ঢেউয়ের প্রভাব।

    যদিও কেন্দ্রীয় সরকারের তরফে দাবি করা হয়েছে, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে দেশের সমস্ত নাগরিকের টিকাকরণ হয়ে যাবে ৷ কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর সম্প্রতি সাংবাদিক বৈঠকে বলেন, স্বাস্থ্য বিভাগের কাছে ডিসেম্বর পর্যন্ত ২১৬ কোটি ভ্যাকসিন ডোজ থাকবে ৷ ১০৮ কোটি মানুষের টিকারকরণের পুরো ব্লু প্রিন্ট পেশ করা হয়েছিল ৷ বিভাগের তরফে ভ্যাকসিনের নাম জানানো হয়েছে ৷ এর মধ্যে কোভিশিল্ড, কোভ্যাকসিন, নোভাভ্যাকসিন, জেনোভা, স্পুটনিক -V।

    রয়টার্সের একটি গবেষণা অনুযায়ী, প্রায় ৮৫ শতাংশ বিশেষজ্ঞের মতে, ভারতে করোনার তৃতীয় ঢেউ অক্টোবর মাসের মধ্যেই হানা দিতে পারে। অনেকেই আবার বলছেন, সেপ্টেম্বর ও অগাস্ট মাসেই তৃতীয় ঢেউয়ের প্রভাব শুরু হয়ে যেতে পারে দেশে। তবে, AIIMS-র গবেষণা বলছে, করোনার তৃতীয় ঢেউয়ের প্রভাব বাচ্চাদের উপরে খুব বেশি পড়বে না ৷ এর আগে অবশ্য আশঙ্কা জারি করা হয়েছিল যে তৃতীয় ঢেউয়ে বাচ্চাদের উপরে ভয়াবহ প্রভাব পড়তে চলেছে ৷

    Published by:Suman Biswas
    First published: